ad

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণের আন্তঃ উপজেলা অনলাইন বদলির পূর্বে নিয়োগ ও পদোন্নতির জন্য প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক পদ 'হোল্ড' করা প্রসঙ্গে প্রাগম এর পত্র।

Views

 


সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণের আন্তঃ উপজেলা অনলাইন বদলির পূর্বে নিয়োগ ও পদোন্নতির জন্য প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক পদ 'হোল্ড' করা প্রসঙ্গে প্রাগম এর পত্র। (১৮/০৪/২৪)।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়
সেকশন-২, মিরপুর, ঢাকা-১২১৬
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
www.dpe.gov.bd

তারিখঃ ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
১৮ এপ্রিল ২০২৪ খ্রিণান্দ
স্মারক নম্বর: ৩৮,০০,০০০০,৪০০,১৯,০০২,২১,৯০ বিষয়। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণের আন্তঃ উপজেলা অনলাইন বদলির পূর্বে নিয়োগ ও পদোন্নতির জন্য প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক পদ 'হোল্ড' করা প্রসঙ্গে।
উপর্যুক্ত বিষয়ের আলোকে জানানো যাচ্ছে যে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণের একই জেলার মধ্যে আন্তঃ উপজেলা অনলাইন বদলি কার্যক্রম ২২/৪/২০২৪ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে। এ পর্যায়ে তার জেলাধীন প্রতিটি উপজেলা মানায় মামলা জনিত অথবা যৌক্তিক কারণে এবং নিয়োগ ও পদোন্নতির জন্য নির্ধারিত সংখ্যক পদ বদলি কার্যক্রম শুরু হওয়ার পূর্বেই সংরক্ষণ ও IPEMIS সষ্টওয়্যার এ হোল্ড করার জন্য অনুরোধ করা হলো। উল্লেখ্য যে, পদ একবার হোল্ড করা হলে বদলিকালীন তা পুনরায় সক্রিয় করার কোন সুযোগ নেই বিধায় শিক্ষকের কোন পদ হোল্ড করার ক্ষেত্রে সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করতে হবে।
২। এ বিষয়ে কোন জটিলতার উদ্ভব হলে সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার/উপজেলা শিক্ষা অফিসারগণ ব্যক্তিগতভাবে দায়ী থাকবেন এবং কোন ত্রুটি-বিচ্যুতি ও অনিয়মের জন্য সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার/উপজেলা শিক্ষা অফিসাগণের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে মর্মে নির্দেশক্রমে অবহিত করা হলো।
৩। এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন রয়েছে।
স্বাক্ষরিত মোঃ তৌহিদুল ইসলাম সহকারী
পরিচালক
MOPME এর সকল আপডেট লিঙ্ক

No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.