ad

গত ২০২১-২২ ও ২০২২-২৩ অর্থবছরে উপবৃত্তির অর্থ বিতরণকালে বাউন্স ব্যাককৃত ডাটা/মোবাইল একাউন্ট সংশোধন সংক্রান্ত DPE এর নির্দেশনা।(২১/০৮/২০২৩)

Views

 


গত ২০২১-২২ ও ২০২২-২৩ অর্থবছরে উপবৃত্তির অর্থ বিতরণকালে বাউন্স ব্যাককৃত ডাটা/মোবাইল একাউন্ট সংশোধন সংক্রান্ত DPE এর নির্দেশনা।(২১/০৮/২০২৩)

জুলাই-ডিসেম্বর ২০২১ জানুয়ারি-জুন ২০২২ এবং জুলাই-ডিসেম্বর ২০২২ এই তিন কিস্তিতে যে সকল অভিভাবকের মোবাইল নম্বর ত্রুটিপূর্ণ/নিষ্ক্রিয় থাকার কারণে উপবৃত্তির অর্থ একাউন্ট হতে বাউন্স ব্যাক করেছে (ফেরত গিয়েছে) সে সকল অভিভাবকের নিকট হতে মোবাইল নম্বর লিখিতভাবে নিয়ে ২২ থেকে ২৪ আগস্ট ২০২৩ তারিখের মধ্যে উপবৃত্তি পোর্টলে সংশোধন করার জন্য অনুরোধ করা হলো। পোর্টালে মোবাইল নং সংশোধন করে তার তালিকা ক্লাস্টার অফিসারের নিকট দাখিল করতে হবে।

পরিচালক (উপবৃত্তি)
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

উপবৃত্তি সংক্রান্ত
প্রধান শিক্ষকের আইডি থেকে ড্যাশবোর্ডের পে-রোল অপশন থেকে বাউন্সড বা ব্লকড একাউন্ট সিলেক্ট করে এডিট অপশনে গিয়ে একাউন্ট নাম্বার পরিবর্তন করে সংরক্ষণ করতে হবে।।
সুবিধাভোগীর মোবাইল একাউন্ট নম্বর নগদ এবং সঠিক থাকলে শুধু এডিট অপশনে ক্লিক করে সংরক্ষণ করতে হবে। তবে মোবাইল একাউন্ট নম্বর নগদ না থাকলে নগদ সিলেক্ট করে সংরক্ষণ করলেই হবে এবং সেক্ষেত্রে নগদ একাউন্ট খোলা ও সক্রিয় আছে কিনা সুবিধাভোগীর কাছ থেকে জেনে ও যাচাই করে নিতে হবে। উল্লেখ্য, সংরক্ষণ না করা হলে কোনভাবেই পুরনায় বিতরণ করা যাবে না।

তথ্যসূত্র : জনাব জিয়াউল কবির সুমন, শিক্ষা অফিসার,উপবৃত্তি বিভাগ,ডিপিই

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

সেকশন-২, মিরপুর, ঢাকা-১২১৬

www.dpe.gov.bd

স্মারক : ৩৮.০১.০০০০.১৯৩.১৪.০১১. (৩), ২০২১- ১৯৯৯

তারিখ : ০৬ ভাদ্র ১৪৩০

২১ আগস্ট ২০২৩

বিষয়: গত ২০২১-২২ ও ২০২২-২৩ অর্থবছরে উপবৃত্তির অর্থ বিতরণকালে বাউন্স ব্যাককৃত ডাটা / মোবাইল একাউন্ট সংশোধন সংক্রান্ত।

সূত্র: গত 20/08/2013 তারিখের সভার সিদ্ধান্ত।

উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, গত ২০২১-২২ অর্থবছরের জুলাই-ডিসেম্বর / ২০২১ সময়ের উপবৃত্তির অর্থ বিতরণকালে এবং ২০২২-২৩ অর্থবছরে জানুয়ারী-জুন/২০২২ সময়ের ও জুলাই-ডিসেম্বর / ২০২২ সময়ের উপবৃত্তির অর্থ বিতরণকালে উল্লেখযোগ্য সংখ্যক মোবাইল একাউন্ট ত্রুটিপূর্ণ এবং নিষ্ক্রিয় থাকার কারণে উপবৃত্তির অর্থ বাউন্স ব্যাক করেছে। উক্ত বাউন্স ব্যাককৃত উপবৃত্তির অর্থ সংশ্লিষ্ট সুবিধাভোগী শিক্ষার্থী-অভিভাবকের মোবাইল একাউন্টে পুনরায় বিতরণের লক্ষ্যে ত্রুটিপূর্ণ/নিষ্ক্রিয় মোবাইল একাউন্টসমূহ সংশোধনের নিমিত্ত আগামী ২২/০৮/২০২৩ খ্রি. তারিখ থেকে ২৪/০৮/২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত (প্রতিদিন সকাল ৯:০০টা থেকে বিকাল ৬:০০টা পর্যন্ত) PESP MIS Software উন্মুক্ত রাখা হবে। আগামী ২৭/০৮/২০২৩ খ্রি. তারিখ বর্ণিত সময়ের (বিগত ৩ কিস্তির সকল বাউন্স ব্যাককৃত ডাটাসমূহের সংশোধিত মোবাইল একাউন্টের অনুকূলে উপবৃত্তির অর্থ EFT Re-transmit এর মাধ্যমে বিতরণ করা হবে বিধায় আগামী ২৪/০৮/২০২৩ খ্রি. তারিখের মধ্যে তাঁর আওতাধীন সংশ্লিষ্ট বিদ্যালয়ের ত্রুটিপূর্ণ/নিষ্ক্রিয় মোবাইল একাউন্ট সংশ্লিষ্ট প্রধান শিক্ষক কর্তৃক বিনা ব্যর্থতায় সংশোধনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো। একই সাথে সংশোধিত মোবাইল একাউন্ট নম্বরের স্বাক্ষরিত তালিকা তাঁর দপ্তরে সংরক্ষণের জন্য অনুরোধ করা হলো। উল্লেখ্য যে, প্রধান শিক্ষক মোবাইল একাউন্ট নম্বর সংশোধন/এন্মির ক্ষেত্রে সংশ্লিষ্ট অভিভাবকের নিকট হতে আবশ্যিকভাবে লিখিতভাবে মোবাইল একাউন্ট নম্বর সংগ্রহ করবেন।

স্বাক্ষরিত

মো: হামিদুল হক পরিচালক (যুগ্মসচিব)

উপবৃত্তি (অতিরিক্ত দায়িত্ব)

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

dirpesd.dpe@gmail.com





এ সংক্রান্ত আরোও পড়ুন।

No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.