ad

পিইডিপি-৪ এর আওতায় প্রাক প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের নিমিত্ত ২০২২-২৩ অর্থবছরে নতুন নিয়োগপ্রাপ্ত প্রাক প্রাথমিক সহকারী শিক্ষকগণের জানুঃ-জুন/২০২৩ সময়ের বেতন ভাতাদি বাবদ বরাদ্দ।(২২/০৩/২০২৩)

Views

 

পিইডিপি-৪ এর আওতায় প্রাক প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের নিমিত্ত ২০২২-২৩ অর্থবছরে নতুন নিয়োগপ্রাপ্ত প্রাক প্রাথমিক সহকারী শিক্ষকগণের জানুঃ-জুন/২০২৩ সময়ের বেতন ভাতাদি বাবদ বরাদ্দ।(২২/০৩/২০২৩)

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি৪)
সেকশন ২, মিরপুর, ঢাকা ১২১৬

স্মারক নং: ৩৮.০১.০০০০.৫০০.৮৮.০০১.২২.৬২৬
তারিখ: ২২ মার্চ ২০২৩
প্রেরক: এইচএম আবুল বাশার উপ-পরিচালক (অর্থ)
প্রাপক: চিফ একাউন্টস এন্ড ফিনান্স অফিসার, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, সিজিএ ভবন, ৫ম তলা, সেগুনবাগিচা ঢাকা। বিষয়: চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি৪) আওতায় সাব কম্পনেন্ট "প্রাক প্রাথমিক শিক্ষা" বাস্তবায়নের নিমিত্ত ২০২২ ২৩ অর্থবছরে পিইডিপি৪ এর আওতায় নতুন নিয়োগপ্রাপ্ত প্রাক-প্রাথমিক সহকারী শিক্ষক/শিক্ষিকা গণের যোগদানের তারিখ হতে (জানুয়ারি- জুন /২০২৩ মাসের) বেতন ভাতাদির বাবদ ব্যয় নির্বাহী কল্পে বরাদ্দ প্রদান। নির্দেশক্রমে চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিইপি ৪) এর সাব কম্পনেন্ট প্রাক প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের নিমিত ২০২২-২৩ অর্থবছরে পিইডিপি৪ এর আওতায় নতুন নিয়োগপ্রাপ্ত প্রাথমিক সহকারী শিক্ষক/শিক্ষিকারণের যোগদানের তারিখ হতে( জানুয়ারি -জুন ২০২৩ মাসের) বেতন ভাতাদি বাবদ ব্যয় নির্বাহের জন্য নিম্নোক্ত ছকের খাত ও অর্থনৈতিক কোডে সর্বমোট ২৫৯,৫৭,১১,২৫০,০০( ২৫৯ কোটি ৫৭ লক্ষ ১১ হাজার ২৫০ টাকা( সংযুক্ত তালিকা থানা/ উপজেলা শিক্ষা অফিসারগণের অনুকূলে বরাদ্দ এবং ব্যয় করার মঞ্জুরি জ্ঞাপন করা হলো।

২। এ ব্যয় ২০২২ -২৩ অর্থ বছরের উন্নয়ন বাজেটের সংশোধিত মঞ্জুরী নং ২১, চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি 4) এর সংস্থা কোড নং ১২৪ এবং হিসাবের খাত ২২৪ ২৩৭ ৯০০ এর আওতায় ছকে উল্লেখিত অর্থনৈতিক কোডের অনুকূলে /বরাদ্দকৃত টাকা থেকে নির্বাহ করা হবে। ৩। অর্থব্যয়ের শর্তাবলী: ক) বরাদ্দকৃত অর্থ ১০০% জিওবি খাত হতে ব্যয় নির্বাহ করতে হবে। খ) কোন অবস্থায় বরাদ্দকৃত অর্থের অতিরিক্ত অর্থ উত্তোলন/ ব্যয় করা যাবে না। গ) এই ব্যয় কোনক্রমে সংযুক্ত ছকে বর্ণিত খাত এবং অর্থনৈতিক কোড ব্যতীত অন্য কোন উপখাত এবং কোডে ব্যয় করা যাবে না। ঘ) সরকারি আর্থিক বিধি-বিধান অনুসরণপূর্বক ব্যয় অর্থ ব্যয় করতে হবে। ঙ) এ ব্যয়ের যাবতীয় অডিট তার দপ্তরে সম্পাদিত হবে বিধায় খরচের সকল ভাউচার তার অফিসে সংরক্ষণ করতে হবে যেন চাহিদা মাত্র পাওয়া যায়। চ) বরাদ্দকৃত অর্থ ব্যয়ের বিবরণী অবশ্যই ডিপিই এর web based computerised accounting সিস্টেম এ সাত দিনের মধ্যে এন্ট্রি দিতে হবে অন্যথায় পরবর্তী বরাদ্দ দেয়া সম্ভব হবে না। ছ) কোন প্রকার অনিয়মিত ব্যয়ের ক্ষেত্রে সংশ্লিষ্ট আয়ন -ব্যায়ন কর্মকর্তা ব্যক্তিগতভাবে দায়ী থাকবেন। ৪) এতে মহাপরিচালকের সদয় অনুমোদন রয়েছে। ৫) চিফ একাউন্টস এন্ড ফিনান্স অফিসার কে পৃষ্ঠাঙ্কনপূর্বক সংশ্লিষ্ট হিসাব রক্ষণ অফিসে প্রয়োজন অনুযায়ী প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো। স্বাক্ষরিত এইচ এম আবুল বাশার উপ-পরিচালক অর্থ



No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.