ad

দেশের সকল মসজিদে একই পদ্ধতিতে খতমে তারাবীহ পড়ার আহবান জানিয়ে ইসলামিক ফাউণ্ডেশন কর্তৃক জারীকৃত প্রেস বিজ্ঞপ্তি (২১/০৩/২৩)।

Views

 


দেশের সকল মসজিদে একই পদ্ধতিতে খতমে তারাবীহ পড়ার আহবান জানিয়ে ইসলামিক ফাউণ্ডেশন কর্তৃক জারীকৃত প্রেস বিজ্ঞপ্তি (২১/০৩/২৩)।

ইসলামিক ফাউন্ডেশন
(প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান)
আগারগাঁও শেরেবাংলা নগর ঢাকা ১২০৭

প্রেশ বিজ্ঞপ্তি দেশের সকল মসজিদে একই পদ্ধতিতে খতমে তারাবি পড়ার আহ্বান


ঢাকা মঙ্গলবার ২১ মার্চ ২০২৩

পবিত্র রমজান মাসে খতমে তারাবীহ পড়ার সময় সারা দেশের সকল মসজিদে একই পদ্ধতি অনুসরণ করার জন্য ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে আহ্বান জানানো হচ্ছে।
পবিত্র রমজান মাসে দেশের প্রায় সকল মসজিদে খতমে তারাবি নামাজে পবিত্র কুরআনের নির্দিষ্ট পরিমাণ পাড়া তিলাওয়াত করার রেওয়াজ চালু আছে। তবে কোন কোন মসজিদে এর ভিন্নতা পরিলক্ষিত হয়। এতে করে বিভিন্ন স্থানে যাতায়াতকারী কর্মজীবী ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে পবিত্র কুরআন খতমের ধারাবাহিকতা রক্ষা করা সম্ভব হয় না। এ অবস্থায় ধর্মপ্রাণ মুসল্লিদের মধ্যে একটি অতৃপ্তি ও মানসিক চাপ অনুভূত হয়। কুরআন খতম এর পূর্ণ সওয়াব থেকেও তারা বঞ্চিত হন। এ পরিস্থিতির নিরসনকল্পে পবিত্র রমজান মাসে প্রথম ছয় দিনে দেড় পারা করে নয় পারা এবং বাকি ২১ দিনে ১ পারা করে ২১ পারা তিলাওয়াত করলে ২৬ রমজান দিবাগত রাতে অর্থাৎ পবিত্র শবে কদরে পবিত্র কুরআন খতম করা সম্ভব হবে।
এমতাবস্থায় দেশের সকল মসজিদে খতমে তারাবি নামাজে প্রথম ছয় দিনে দের পারা করে ও পরবর্তী ২১ দিনে ১ পারা করে তিলাওয়াতের মাধ্যমে পবিত্র শবে কদরে কুরআন খতমের জন্য ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে সারাদেশে সকল মসজিদের সম্মানিত খতিব, ঈমাম, মসজিদ কমিটি, মুসল্লী এবং সংশ্লিষ্ট সকলের নিকট বিনীত অনুরোধ জানানো হচ্ছে।

স্বাক্ষরিত
২১/০৩ ২০২৩

শায়লা শারমিন
সহকারী জনসংযোগ কর্মকর্তা
ইসলামিক ফাউন্ডেশন
মোবাইল: ০155 353 6276




No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.