ad

২০২৩-২৪ অর্থবছরের জুলাই -ডিসেম্বর /২০২৩ সময়ের প্রদত্ত অনুমোদিত চাহিদায় প্রাপ্ত ত্রুটিপূর্ণ তথ্য ডাটা যাচাইপূর্বক প্রতিবেদন প্রেরণ সংক্রান্ত প্রাশিঅ এর পত্র।

Views

 


২০২৩-২৪ অর্থবছরের জুলাই -ডিসেম্বর /২০২৩ সময়ের প্রদত্ত অনুমোদিত চাহিদায় প্রাপ্ত ত্রুটিপূর্ণ তথ্য ডাটা যাচাইপূর্বক প্রতিবেদন প্রেরণ সংক্রান্ত প্রাশিঅ এর পত্র। (২৭/০৩/২০২৪)

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
মিরপুর-২, ঢাকা-১২১৬।
www.dpe.gov.bd

স্মারক: ৩৮,০১,০০০০,১৯৩.১৪.০১১(২), ২০২১-৩১১৪ তারিখ: ১৩ চৈত্র ১৪৩০ ২৭ মার্চ ২০২৪
বিষয়: চলতি ২০২৩-২৪ অর্থবছরের জুলাই-ডিসেম্বর/২০২৩ সময়ের প্রদত্ত অনুমোদিত চাহিদায় প্রাপ্ত ত্রুটিপূর্ণ তথ্য (data) যাচাইপূর্বক প্রতিবেদন প্রেরণ সংক্রান্ত। সূত্র: অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের BACS & iBAS++ স্কিম কর্তৃক ২৫/০৩/২০২৪ তারিখের প্রেরিত ডাটা।
উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে জরুরী প্রয়োজনীয় কার্যার্থে জানানো যাচ্ছে যে, চলতি ২০২৩-২৪ অর্থবছরের জুলাই- ডিসেম্বর/২০২৩ সময়ের অনুমোদিত তথ্যের (সংশ্লিষ্ট উপজেলা/থানা শিক্ষা অফিসার কর্তৃক অনুমোদিত চাহিদা) ভিত্তিতে ইতোমধ্যে উপবৃত্তি বিতরণ করা হয়েছে। কিন্তু তাঁর কর্তৃক অনুমোদিত চাহিদার মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক চাহিদা প্রাথমিক শিক্ষা উপবৃত্তি কার্যক্রম বাস্তবায়ন অপারেশনাল ম্যানুয়াল, ২০২১ (সংশোধিত) এর পরিপন্থী-যা মোটেও কাঙ্খিত নয় অর্থাৎ একজন সুবিধাভোগী অভিভাবকের ০১টি মাত্র NID/মোবাইল একাউন্টের অনুকূলে সর্বোচ্চ জ্যেষ্ঠ ০২ জন সুবিধাভোগী শিক্ষার্থীর চাহিদা প্রস্তুতপূর্বক অনুমোদন এর বিধান থাকলেও উল্লেখযোগ্য সংখ্যক অভিভাবকের ০১টি NID/মোবাইল একাউন্টের অনুকূলে ০২ জনের অধিক শিক্ষার্থীর চাহিদা সংশ্লিষ্ট প্রধান শিক্ষক কর্তৃক প্রস্তুতপূর্বক সহকারী উপজেলা/থানা শিক্ষা অফিসার কর্তৃক যাচাই-বাছাই এবং উপজেলা/থানা শিক্ষা অফিসার কর্তৃক অনুমোদন করা হয়েছে।

২। বর্ণিতাবস্থায় অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের BACS & iBAS++ স্কিম থেকে তাঁর উপজেলার অনুকূলে প্রেরিত ত্রুটিপূর্ণ/অসামঞ্জস্য ডাটার বাস্তবতা রয়েছে কি-না এবং প্রেরিত ডাটার ০১টি NID/মোবাইল একাউন্টের অনুকূলে নীতিমালা অনুযায়ী যে সকল শিক্ষার্থীর বর্ণিত কিস্তিতে প্রাপ্যতা আছে কিংবা প্রাপ্যতা নাই তা উল্লেখপূর্বক প্রযোজ্য ক্ষেত্রে মোবাইল একাউন্ট নম্বর ও তথ্যাদি সংশোধনপূর্বক সংযুক্ত Excell sheet-এ প্রতিবেদন আগামী ০৪ এপ্রিল ২০২৪ তারিখের মধ্যে প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো।

সংযুক্তি: BACS & IBAS++ ডিম থেকে প্রাপ্ত ত্রুটিপূর্ণ/অসামঞ্জস্য ডাটা সম্বলিত সংশোধিত তথ্য প্রেরণের Excell sheet।
স্বাক্ষরিত
মো: কবির উদ্দিন সহকারী পরিচালক (উপবৃত্তি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর dirpesd.dpe@gmail.com

No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.