ad

সমন্বিত উপবৃত্তি কর্মসূচি’র উদ্যোগে ২০২৩-২৪ অর্থ বছরে অনলাইনে উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ কর্মসূচি আয়োজন সংক্রান্ত PMEAT এর নির্দেশনা। (২৯/০১/২০২৪)

Views

 

সমন্বিত উপবৃত্তি কর্মসূচি’র উদ্যোগে ২০২৩-২৪ অর্থ বছরে অনলাইনে উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ কর্মসূচি আয়োজন সংক্রান্ত PMEAT এর নির্দেশনা। (২৯/০১/২০২৪)

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

 সমন্বিত উপবৃত্তি কর্মসূচি

 প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট

 বাড়ী নং-৪৪, সড়ক নং-১২/এ, ধানমন্ডি, ঢাকা-১২০৯

training.hsp@pmeat.gov.bd

স্মারক নং: এইচএসপি/প্রশিক্ষণ/২৩/২০২০/(খন্ড-৬)/২৩/১৪

তারিখ: ২৯.০১.২০২৪ খ্রি.

বিষয়: সমন্বিত উপবৃত্তি কর্মসূচি'র উদ্যোগে ২০২৩-২৪ অর্থ বছরে অনলাইনে উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ কর্মসূচি আয়োজন।

উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, সমন্বিত উপবৃত্তি কর্মসূচির উদ্যোগে নিম্নবর্ণিত উপজেলাসমূহে ছকে উল্লিখিত তারিখ ও সময়ে জুম প্লাটফর্ম ব্যবহার করে অনলাইনে প্রশিক্ষণ প্রদানের আয়োজন করা হয়েছে। উক্ত প্রশিক্ষণে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অথবা সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অথবা উপজেলা একাডেমিক সুপারভাইজার এবং স্কিমভুক্ত প্রতিষ্ঠান প্রধান অথবা প্রতিষ্ঠানের আইসিটি শিক্ষক অথবা উপবৃত্তি কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানের মনোনীত শিক্ষকের সমন্বয়ে অংশগ্রহণকারীর সংখ্যা ৫০ (পঞ্চাশ) জনের মধ্যে সীমাবদ্ধ থাকবে।

০২. প্রশিক্ষণে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সংযুক্ত সময়সূচি মোতাবেক অনলাইনে জুম প্লাটফর্ম ব্যবহার করে প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের সমন্বয় করবেন এবং তার আওতাধীন নির্ধারিত সর্বোচ্চ সংখ্যক শিক্ষকগণের অনলাইনে অংশগ্রহণ নিশ্চিত করবেন।

০৩. প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের 'জুম অ্যাপ' এর মাধ্যমে প্রশিক্ষণে অংশগ্রহণে যাতে কোন প্রকার বিঘ্ন না ঘটে সে জন্য এ বিষয়ে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অংশগ্রহণকারীদেরকে যথাযথভাবে অবহিত করবেন।

০৪. প্রশিক্ষণ সেশন চলাকালীন সময়ের মধ্যে গুগল রেজিষ্ট্রেশন ফর্ম পূরণ সম্পন্ন করতে হবে। প্রতি ব্যাচে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস হতে ১ (এক) জন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অথবা সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অথবা উপজেলা একাডেমিক সুপারভাইজার এবং স্কিমভুক্ত প্রতি প্রতিষ্ঠান হতে ১ (এক) জন প্রতিষ্ঠান প্রধান অথবা প্রতিষ্ঠানের আইসিটি শিক্ষক অথবা উপবৃত্তি কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানের মনোনীত শিক্ষকের সমন্বয়ে সর্বমোট ৫০ (পঞ্চাশ) জন রেজিষ্ট্রেশন সম্পন্ন করবেন।

০৫. প্রশিক্ষণে সংযুক্ত অংশগ্রহণকারীগণ গুগল রেজিষ্ট্রেশন ফর্মে নিজ নামীয় সঠিক মোবাইল ব্যাংকিং একাউন্ট নম্বরসহ (নগদ/বিকাশ/রকেট) সকল সঠিক তথ্য ব্যবহার করবেন। অন্যথায় প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের সম্মানীর অর্থ প্রেরণ করা সম্ভব হবে না। এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে অবহিতকরণের জন্য সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে অনুরোধ করা হলো।

সংযুক্তি:

১। অনলাইন প্রশিক্ষণ কর্মসূচির সময়সূচি।

২। প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য 'জুম অ্যাপ' এর আইডি, পাসওয়ার্ড, সেশন লিংক ও রেজিষ্ট্রেশন লিংক।

৩। প্রশিক্ষণ সংক্রান্ত নির্দেশনা।

স্বাক্ষরিত

(মোহাম্মদ আসাদুল হক)

স্কিম পরিচালক (যুগ্মসচিব)

ফোন: ০২-৫৫০০২০৭৩








PMEAT সংক্রান্ত সকল আপডেট লিঙ্ক



No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.