ad

উপবৃত্তি বিতরণ কার্যক্রম সুষ্ঠুভাবে ও স্বচ্ছতার সাথে সম্পন্নের জন্য উপবৃত্তির সুবিধাভোগী শিক্ষার্থীর তালিকা, কিস্তিভিত্তিক অনুমোদিত চাহিদার কপি এবং পে-রোল রিপোর্ট স্বাক্ষর ও সীল মোহর যুক্ত করে সংরক্ষণ নিশ্চিতকরণ সংক্রান্ত।(২১/০১/২০২৪)

Views

 

উপবৃত্তি বিতরণ কার্যক্রম সুষ্ঠুভাবে ও স্বচ্ছতার সাথে সম্পন্নের জন্য উপবৃত্তির সুবিধাভোগী শিক্ষার্থীর তালিকা, কিস্তিভিত্তিক অনুমোদিত চাহিদার কপি এবং পে-রোল রিপোর্ট স্বাক্ষর ও সীল মোহর যুক্ত করে সংরক্ষণ নিশ্চিতকরণ সংক্রান্ত DPE এর নির্দেশনা।(২১/০১/২০২৪)

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

সেকশন-২, মিরপুর, ঢাকা-১২১৬

www.dpe.gov.bd

স্মারক: ৩৮,০১,০০০০,১৯৩.১৪.০১১(৩) ২০২৩-৩০২৪ তারিখ: ০৭ মাঘ ১৪৩০ ২১ জানুয়ারি ২০২৪

বিষয়: উপবৃত্তি বিতরণ কার্যক্রম সুষ্ঠুভাবে ও স্বচ্ছতার সাথে সম্পন্নের জন্য উপবৃত্তির সুবিধাভোগী শিক্ষার্থীর তালিকা, চাহিদার কপি এবং পে-রোল রিপোর্ট বিদ্যালয়ে স্বাক্ষর ও সীল মোহর যুক্ত করে সংরক্ষণ নিশ্চিতকরণ সংক্রান্ত।

সূত্র: ১) প্রাথমিক শিক্ষা উপবৃত্তি কার্যক্রম বাস্তবায়ন অপারেশনাল ম্যানুয়াল ২০২১ (সংশোধিত) ২) প্রাথমিক শিক্ষা অদিদপ্তরের স্মারক নং- ৩৮,০১,০০০০,১৯৩.১৪,০১১(৩) ২০২৩-১৯৮১, তারিখ: ০৩/০৮/২০২৩খ্রি. উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, উপবৃত্তি কার্যক্রম যথাসময়ে সুষ্ঠুভাবে এবং স্বচ্ছতার সহিত সম্পন্নের জন্য উপবৃত্তির সুবিধাভোগী শিক্ষার্থীর তালিকা, কিস্তিভিত্তিক অনুমোদিত চাহিদার কপি এবং পে-রোল রিপোর্ট প্রতিটি বিদ্যালয় ও সংশ্লিষ্ট উপজেলা/থানা শিক্ষা অফিসে স্বাক্ষর ও সীল মোহর যুক্ত করে সংরক্ষণের জন্য "প্রাথমিক শিক্ষা উপবৃত্তি কার্যক্রম বাস্তবায়ন অপারেশনাল ম্যানুয়াল, ২০২১ (সংশোধিত)"-এ নির্দেশনা রয়েছে। তাছাড়া সূত্রোক্ত ২ নং স্মারক মোতাবেক উক্ত কার্যক্রম বাস্তবায়নের জন্য মাঠ পর্যায়ে নির্দেশনা প্রদান করা হয়। কিন্তু মাঠ পর্যায়ের বিভিন্ন বিদ্যালয় ও উপজেলা/থানা শিক্ষা অফিসে উক্ত নির্দেশনা যথাযথভাবে প্রতিপালন না করায় উপবৃত্তির অর্থ বিতরণে বিভিন্ন অনিয়ম, জটিলতা ও বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে-মর্মে প্রতীয়মান।

০২। বর্ণিতাবস্থায় উপবৃত্তি বিতরণ কার্যক্রম সুষ্ঠুভাবে ও স্বচ্ছতার সাথে সম্পন্নের জন্য প্রাথমিক শিক্ষা উপবৃত্তি কার্যক্রম বাস্তবায়ন অপারেশনাল ম্যানুয়াল, ২০২১ (সংশোধিত)-এর ৮.১.৬/১২.২.২/১২.২.৪/১২.২.১৫/১২.৭.১ নং নির্দেশনা অনুযায়ী শিক্ষাবর্ষের শুরুতেই উপবৃত্তির সুবিধাভোগী বিতরণ সংক্রান্ত তালিকা) শিক্ষার্থীর অনুমোদিত তালিকা (নতুন এন্ট্রি ও হালনাগাদকৃত অনুমোদিত ভাটা), কিস্তিভিত্তিক অনুমোদিত চাহিদার কপি এবং পে-রোল রিপোর্ট (অর্থ বিতরণ সংক্রান্ত তালিকা) যথাযথ কর্তৃপক্ষের (প্রধান শিক্ষক, সহকারী উপজেলা/থানা শিক্ষা অফিসার ও উপজেলা/থানা শিক্ষা অফিসার) সীল মোহরসহ স্বাক্ষরিত কপি বিদ্যালয় এবং তাঁর দপ্তরে সংরক্ষণ নিশ্চিতকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

স্বাক্ষরিত

মহিউদ্দীন আহমেদ তালুকদার পরিচালক (উপবৃত্তি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর dirpesd.dpe@@gmail.com





উপবৃত্তি সংক্রান্ত সকল আপডেট লিঙ্ক

No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.