ad

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ই-প্রাইমারী স্কুল সিস্টেম ও ই-মনিটরিং অ্যাপস বন্ধকরণ প্রসংগে DPE এর নির্দেশনা। (৩০/০৭/২০২৩)

Views

 


প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ই-প্রাইমারী স্কুল সিস্টেম ও ই-মনিটরিং অ্যাপস বন্ধকরণ প্রসংগে DPE এর নির্দেশনা। (৩০/০৭/২০২৩)

ই-প্রাইমারী স্কুল সিস্টেম ও ই-মনিটরিং অ্যাপস বন্ধকরণ এবং বিদ্যালয় পরিবীক্ষণ বিষয়ে পত্র।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
মিরপুর-২, ঢাকা-১২১৬ www.dpe.gov.bd

স্মারক নং-38,01,0000.801.16.026 23.343 তারিখ:- ১৫ শ্রাবণ ১৪৩০ বঙ্গাব্দ ৩০ জুলাই 2023 খ্রিষ্টাব্দ সূত্র: আএমডি-র ইউও নোট নম্বর: ৩৮.০১.০০০০,৯০০,৫০,০০১,২১,৫১, তারিখ: ২০ জুলাই ২০২৩ খ্রিষ্টাব্দ।

বিষয়: প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ই-প্রাইমারী স্কুল সিস্টেম ও ই-মনিটরিং অ্যাপস বন্ধকরণ প্রসংগে।

উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আইএমডি বিভাগ থেকে অবগত করা হয়েছে যে, সরকারের ডাটা সিকিউরিটি নিশ্চিতকরণের নিমিত্ত পূর্বের ই-প্রাইমারী স্কুল সিস্টেমটির লিংক ডিপিই-র ওয়েবসাইট থেকে সরিয়ে ফেলা হয়েছে। পাশাপাশি বিদ্যালয় পরিবীক্ষণের জন্য বিদ্যমান ই-মনিটরিং অ্যাপসও বন্ধ করা হয়েছে।

০২। বিদ্যমান ই-মনিটরিং টুলসের আলোকে আইএমডি কর্তৃক PEMIS সফ্টওয়্যারে অন্তর্ভুক্ত করে ই-মনিটরিং অ্যাপস গুগল প্লে-স্টোরে আপলোড করা হয়েছে। PEMIS সফ্টওয়্যারে অন্তর্ভুক্ত ই-মনিটরিং অ্যাপস গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করে ই-মনিটরিং কার্যক্রম পরিচালনা করা যাবে। পরিবীক্ষণকারী কর্মকর্তাগণ কর্তৃক নতুন ই-মনিটরিং অ্যাপস ব্যবহারে কোনো সমস্যার সম্মুখীন হলে ই-মনিটরিং টুলসের হার্ড কপি ব্যবহার করে সাময়িকভাবে বিদ্যালয়ে পরিবীক্ষণ কার্যক্রম অব্যাহত রাখতে হবে।

৩।. উল্লেখ্য, PEMIS সফ্টওয়্যারে অন্তর্ভুক্ত ই-মনিটরিং অ্যাপস বিষয়ে যেকোন কারিগরি সহযোগিতার জন্য প্রয়োজন হলে আইএমডি বিভাগে যোগাযোগ করারে জন্য অনুরোধ করা হলো।

শাহীনুর শাহীন খান

পরিচালক (পরি: ও মূল্যা:)



No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.