ad

চলতি ২০২৩-২৪ অর্থবছরের জানুয়ারি-জুন/২০২৪ সময়ের উপবৃত্তি বিতরণের নিমিত্ত PESP MIS Software এর চাহিদা মডিউলের মাধ্যমে চাহিদা প্রস্তুতপূর্বক অনুমোদন সম্পন্নকরণ এবং বর্ণিত কার্যক্রম বাস্তবায়নে করণীয় নির্ধারণ বিষয়ক অবহিতকরণ সভা আয়োজন সংক্রান্ত প্রাশিঅ এর নির্দেশনা।

Views

 


চলতি ২০২৩-২৪ অর্থবছরের জানুয়ারি-জুন/২০২৪ সময়ের উপবৃত্তি বিতরণের নিমিত্ত PESP MIS Software এর চাহিদা মডিউলের মাধ্যমে চাহিদা প্রস্তুতপূর্বক অনুমোদন সম্পন্নকরণ এবং বর্ণিত কার্যক্রম বাস্তবায়নে করণীয় নির্ধারণ বিষয়ক অবহিতকরণ সভা আয়োজন সংক্রান্ত প্রাশিঅ এর নির্দেশনা। (১০/০৬/২০২৪)

👉আগামী ১৩ জুন তারিখের মধ্যে জানুয়ারি-জুন/২৪ সময়ের উপবৃত্তির চাহিদা প্রস্তুতপূর্বক অনুমোদন সম্পন্নকরণ প্রসঙ্গে চিঠি (১০.০৬.২৪)।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
মিরপুর-২, ঢাকা-১২১৬।
www.dpe.gov.bd
স্মারক: ৩৮.০১.০০০০,১৯৩.১৪.০১১(২), ২০২১- ৩২০৮

তারিখ: ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১ ১০ জুন ২০২৪

বিষয়: চলতি ২০২৩-২৪ অর্থবছরের জানুয়ারি-জুন/২০২৪ সময়ের উপবৃত্তি বিতরণের নিমিত্ত PESP MIS Software এর চাহিদা মডিউলের মাধ্যমে চাহিদা প্রস্তুতপূর্বক অনুমোদন সম্পন্নকরণ এবং বর্ণিত কার্যক্রম বাস্তবায়নে করণীয় নির্ধারণ বিষয়ক অবহিতকরণ সভা আয়োজন সংক্রান্ত।

উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, চলতি ২০২৩-২৪ অর্থবছরের জানুয়ারি-জুন/২০২৪ সময়ের উপবৃত্তি বিতরণের নিমিত্ত গত ২৫ মে ২০২৪ তারিখ থেকে ৪টি বিভাগের (চট্টগ্রাম, সিলেট, বরিশাল ও খুলনা) জন্য এবং ৩০ মে ২০২৪ তারিখ থেকে অবশিষ্ট ৪টি বিভাগসহ (রাজশাহী, রংপুর, ঢাকা ও ময়মনসিংহ) সকল বিভাগের জন্য নতুন শিক্ষার্থীর ডাটা এন্ট্রি, ট্রান্সফারকরণ-গ্রহণ, শিক্ষার্থীর শ্রেণি হালনাগাদ, সক্রিয়/নিষ্ক্রিয়করণ, অনুমোদিত শিক্ষার্থীর তথ্য আপডেট (এইউইও/এটিইও কর্তৃক), শিক্ষার্থীর মোবাইল একাউন্ট সংশোধন (ইউইও/টিইও কর্তৃক) অপশনসহ উন্মুক্ত করে অদ্য ১০ জুন ২০২৪ তারিখ পর্যন্ত চালু রাখা হয়। চলতি ২০২৩-২৪ অর্থবছরের জানুয়ারি-জুন/২০২৪ সময়ের উপবৃত্তির অর্থ জুন ২০২৪ এর মধ্যে বিতরণের চূড়ান্ত সিদ্ধান্ত রয়েছে। উল্লেখ্য অর্থ মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক সকল বিল দাখিলের সর্বশেষ সময় ২০ জুন ২০২৪ তারিখ।

০২। এমতাবস্থায়, আগামী ১১ জুন ২০২৪ তারিখ বেলা ১১:০০টা থেকে একই সাথে সারাদেশের ০৮টি বিভাগের সংশ্লিষ্ট ইউজারগণের জন্য PESP MIS Software (Online Portal)-এ চাহিদা মডিউলের সকল অপশনসমূহ (প্রধান শিক্ষক কর্তৃক চাহিদা প্রস্তুত, সংরক্ষণ ও ক্লাস্টারে প্রেরণ, এইউইও/এটিইও কর্তৃক চাহিদা যাচাই-বাছাই এবং ইউইও/টিইও কর্তৃক চাহিদা অনুমোদন অপশসসমূহ) উন্মুক্ত করা হবে। আগামী ১৩ জুন ২০২৪ তারিখের মধ্যে চাহিদা সংক্রান্ত যাবতীয় কার্যক্রম সংশ্লিষ্ট সকল ইউজারগণ কর্তৃক সম্পন্ন করার জন্য নির্দেশক্রমে বিশেষভাবে অনুরোধ করা হলো।

০৩। বিশেষভাবে উল্লেখ্য যে, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের BACS & iBAS++ স্কিম কর্তৃক ১৪ জুন ২০২৪ তারিখ থেকে পে-রোল প্রস্তুত করা হবে বিধায় চাহিদা সংক্রান্ত সময়সীমা বৃদ্ধি করার কোন সুযোগ নেই। উপবৃত্তির চাহিদা দাখিলের সময়সুচি:


এমতাবস্থায়, বর্ণিত সময়সূচি মোতাবেক চাহিদা সংক্রান্ত যাবতীয় কার্যক্রম বিনা ব্যর্থতায় যথাসময়ে সম্পন্ন করার জন্য মাঠ পর্যায়ের সংশ্লিষ্ট সকল ইউজারগণ (ইউইও/টিইও, এইউইও/এটিইও এবং প্রধান শিক্ষক)-কে নির্দেশক্রমে বিশেষভাবে অনুরোধ করা হলো। ৫ PESP MIS Software-এ উপবৃত্তি চাহিদা দাখিল সংক্রান্ত কার্যাদি যথাসময়ে ও যথাযথভাবে সম্পন্নে করণীয় বিষয়ে আগামী ১১ জুন ২০২৪ তারিখ সকাল ১০:০টায় অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের BACS & IBAS++ স্কিমের প্রতিনিধি, সকল জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এবং উপজেলা/থানা শিক্ষা অফিসারগণের সমন্বয়ে জুম প্লাটফরমে এক জরুরী সভা অনুষ্ঠিত হবে। উক্ত সভায় ড. নাছিমা বেগম, পরিচালক (উপবৃত্তি), প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সভাপতিত্ব করবেন। বর্ণিত সভায় সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে নিম্নোক্ত জুম আইডির মাধ্যমে অংশগ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। (Meeting ID: 401 639 5771 এবং Passcode: dpe123)

স্বাক্ষরিত

মোঃ কবির উদ্দিন

সহকারী পরিচালক (উপবৃত্তি)

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর dirpesd.dpe@gmail.com


উপবৃত্তি সংক্রান্ত সকল আপডেট লিঙ্ক

No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.