ad

গত ২০২২-২৩ অর্থবছরের শ্রেণি হালনাগাদ সংক্রান্ত পেন্ডিং ডাটা হালনাগাদকরণ সংক্রান্ত প্রাশিঅ এর চিঠি।

Views

 


গত ২০২২-২৩ অর্থবছরের শ্রেণি হালনাগাদ সংক্রান্ত পেন্ডিং ডাটা হালনাগাদকরণ সংক্রান্ত প্রাশিঅ এর চিঠি। (২৯/০৪/২৪)।

উপবৃত্তি আপডেট

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

সেকশন-২, মিরপুর, ঢাকা-১২১৬

www.dpe.gov.bd

স্মারক: ৩৮.০১.০০০০.১৯৩.১৪.০১১/২).২০২১- ৩১৪৯

বিষয়: গত ২০২২-২৩ অর্থবছরের শ্রেণি হালনাগাদ সংক্রান্ত পেন্ডিং ডাটা হালনাগাদকরণ সংক্রান্ত।

তারিখ: ২৯ এপ্রিল ২০২৪

১৬ বৈশাখ ১৪৩১

উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, গত ২০২২-২৩ অর্থবছরের জানুয়ারি-জুন/২০২৩ সময়ের বকেয়া উপবৃত্তির অর্থ এবং চলতি ২০২৩-২৪ অর্থবছরের জুলাই-ডিসেম্বর/২০২৩ সময়ের উপবৃত্তির অর্থ বিতরণ কার্যক্রম ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। এখনো PESP MIS Software এর শ্রেণি হালনাগাদ অপশনে গত ২০২২-২৩ অর্থবছরের প্রায় ৬০ হাজার শিক্ষার্থীর ডাটা হালনাগাদ পেন্ডিং অবস্থায় রয়েছে। উক্ত পেন্ডিং কার্যাদি সম্পন্ন না করা পর্যন্ত চলতি শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের মাঠ পর্যায় থেকে শ্রেণি হালনাগাদকরণের নিমিত্ত সফটওয়্যারের সংশ্লিষ্ট অপশন উন্মুক্তকরণ সম্ভব নয় মর্মে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের BACS & iBAS++ স্কিম থেকে জানানো হয়েছে। এমতাবস্থায়, হালনাগাদ সংক্রান্ত পেন্ডিং কার্যাদি সম্পন্নের নিমিত্ত নিম্নবর্ণিত অপশনসমূহ উন্মুক্ত করা হয়েছে


করণীয়:

ক) বর্ণিত পেন্ডিং ডাটাসমূহের মধ্যে যেসকল শিক্ষার্থীর ডাটা হালনাগাদযোগ্য, সেসকল শিক্ষার্থীদের ডাটা বিদ্যালয় কর্তৃক হালনাগাদপুর্বক উপজেলায় অনুমোদন সম্পন্ন করতে হবে।

খ) যেসকল শিক্ষার্থীর ডাটা হালনাগাদযোগ্য নয়, সেসকল শিক্ষার্থীদের ডাটা শিক্ষার্থীর স্ট্যাটাস আপডেট অপশন থেকে বিদ্যালয় কর্তৃক নিষ্ক্রিয় করতে হবে এবং ক্লাস্টারে যাচাই-বাছাই ও উপজেলায় অনুমোদন করতে হবে।

০২। বর্ণিতাবস্থায় উপবৃত্তি বিতরণ কার্যক্রম সুষ্ঠুভাবে ও স্বচ্ছতার সাথে সম্পন্নের জন্য গত ২০২২-২৩ অর্থবছরের শ্রেণি হালনাগাদ সংক্রান্ত পেন্ডিং ডাটা হালনাগাদকরণ কিংবা নিষ্ক্রিয়করণসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

বি:দ্র: চলতি ২০২৩-২৪ অর্থবছরের জানুয়ারি-জুন/২০২৪ সময়ের উপবৃত্তি বিতরণের লক্ষ্যে উপযুক্ত কার্যাদি সংশ্লিষ্ট ইউজারগণ কর্তৃক আগামী ০১ মে ২০২৪ তারিখের মধ্যে সম্পন্নকরণ অতীব জরুরী। মহিউদ্দীন আহমেদ তালুকদার পরিচালক (উপবৃত্তি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর dirpesd.dpe@gmail.com তারিখ: ১৬ বৈশাখ ১৪৩১ ২৯ এপ্রিল ২০২৪



DPE এর সকল আপডেট লিঙ্ক



No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.