ad

ডাবল দুই শিফটের সরকারি প্রাথমিক বিদ্যালয়কে সিঙ্গেল (এক) শিফটে রূপান্তর এবং এ সংক্রান্ত তথ্য প্রেরণ প্রসঙ্গে MOPME এর নির্দেশনা। (২৭/১১/২০২৩)

Views

 

 

ডাবল দুই শিফটের সরকারি প্রাথমিক বিদ্যালয়কে সিঙ্গেল (এক) শিফটে রূপান্তর এবং এ সংক্রান্ত তথ্য প্রেরণ প্রসঙ্গে MOPME এর নির্দেশনা। (২৭/১১/২০২৩)

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

 প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

 প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

 সেকশন-২, মিরপুর, ঢাকা-১২১৬

 www.dpe.gov.bd

স্মারক নম্বর: ৩৮.০১,০০০০,৭০০,১৪.০০৬.১৯.৪৪০

তারিখ: ১২ অগ্রহায়ণ ১৪৩০

২৭ নভেম্বর ২০২৩

বিষয়: ডাবল (দুই) শিফটের সরকারি প্রাথমিক বিদ্যালয়কে সিঙ্গেল (এক) শিফটে রূপান্তর এবং এসংক্রান্ত তথ্য প্রেরণ প্রসঙ্গে।

উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, পিইডিপিও এর সংশোধিত ডিপিপি অনুযায়ী পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের আওতাভুক্ত "DLI 5.3 has been changed to: number of single shift schools increased by 3000 from baseline (Year-5)" ডিসেম্বর ২০২৩ এর মধ্যে অর্জন করার বিষয়ে বাধ্যবাধকতা রয়েছে। বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ বিবেচনায় ডাবল (দুই) শিফটের বিদ্যালয়কে সিঙ্গেল (এক) শিফটে রূপান্তরের পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন। এপিএসসি ২০২৩ এর তথ্য অনুযায়ী (সংযুক্ত) সারা দেশে ডাবল (দুই) শিফটে পরিচালিত যেসকল বিদ্যালয় সিঙ্গেল (এক) শিফটে রূপান্তর করা সম্ভব সেসকল বিদ্যালয়ের তথ্য জরুরি প্রয়োজন। যেসকল বিদ্যালয়ে ২০১৭ সালের পর ডাবল শিফট হতে সিঙ্গেল শিফটে রূপান্তর করা হয়েছে এবং ডিসেম্বর ২০২৩ এর মধ্যে যেসকল বিদ্যালয় সিঙ্গেল (এক) শিফটে রূপান্তর করা সম্ভব তার তথ্য এতদসঙ্গে সংযুক্ত ছকে (তথ্য ছক "ক" এবং "খ") আগামী ০৭ ডিসেম্বর ২০২৩ এর মধ্যে আবশ্যিকভাবে স্বাক্ষরিত হার্ড কপি এবং ইউনিকোড ফন্টে এক্সেল সিটে সফট কপি (dirplandpe@gmail.com এবং adplandpe@gmail.com ই-মেইল ঠিকানায়) প্রেরণ করার জন্যঅনুরোধ করা হলো।

বিষয়টি অতিব জরুরি।

সংযুক্তি: তথ্য ছক "ক" ও "খ"।

স্বাক্ষরিত

মোহাম্মদ মিজানুর রহমান

পরিচালক

ফোন: ৫৫০৭৪৯৩৮

ফ্যাক্স: 02-9038122

ইমেইল: dirplandpe@gmail.com



MOPME এর সকল আপডেট লিঙ্ক

No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.