ad

সারাদেশের প্রতিটি ইউনিয়নে একটি করে মডেল বিদ্যালয় স্থাপনের নিমিত্তে তথ্য প্রেরণ প্রসঙ্গে MOPME এর নির্দেশনা। (১৪/১০/২০২৩)

Views

 


সারাদেশের প্রতিটি ইউনিয়নে  একটি করে মডেল বিদ্যালয় স্থাপনের নিমিত্তে তথ্য প্রেরণ প্রসঙ্গে MOPME এর নির্দেশনা। (১৪/১০/২০২৩) 


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
 প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় 
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর 
সেকশন-২, মিরপুর, ঢাকা-১২১৬ 
www.dpe.gov.bd


তারিখ : ২৯ আশ্বিন ১৪৩০
১৪ অক্টোবর ২০২৩

স্মারক নম্বর: ৩৮.0১.0000.৭00.14.0২৭.২৩.৩৪৬

বিষয়: সারাদেশের প্রতিটি ইউনিয়নে একটি করে মডেল বিদ্যালয় স্থাপনের নিমিত্তে তথ্য প্রেরণ।

উল্লিখিত বিষয়ে জানানো যাচ্ছে যে, সারাদেশের প্রতিটি ইউনিয়ন থেকে একটি বিদ্যালয়কে মডেল বিদ্যালয়ে রূপান্তর করার জন্য সরকার একটি প্রকল্প গ্রহণ করার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করেছে। প্রতিটি ইউনিয়নের মধ্যে যে বিদ্যালয়টিতে বেশি সংখ্যক শিক্ষার্থী এবং শিক্ষক, খেলার মাঠ, জমির পরিমান বেশী, বিদ্যালয়ের অবকাঠামো ভালো, যাতায়াত ব্যবস্থা ভালো এবং অন্যান্য সুবিধার বিষয় বিবেচনা করে বিদ্যালয় নির্বাচন করতে হবে। ভবিষ্যতে উক্ত বিদ্যালয়টি ইউনিয়নের কেন্দ্রীয় বিদ্যালয় হিসেবে বিদ্যালয় কেন্দ্রীক সকল কার্যক্রমের হাব হিসেবে ব্যবহার করা হবে। বিদ্যালয়টিকে মডেল বিদ্যালয় হিসেবে রূপান্তরের নিমিত্তে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের আওতাভুক্ত করা হবে।

২, বর্ণিতাবস্থায় উপরোক্ত বিষয়সমূহ বিবেচনা করে নিরপেক্ষ ভাবে এতদসঙ্গে সংযুক্ত ছক অনুযায়ী তার জেলার আওতাধীন প্রতিটি ইউনিয়ন থেকে দুটি করে বিদ্যালয়ের তথ্য (এক্সেল সীট-এ ইউনিকোড- নিকোস ফন্ট) আগামী ১৯ অক্টোবর ২০২৩ তারিখের মধ্যে স্বাক্ষরিত হার্ড কপি এবং সফট কপি (dirplandpe@gmail.com_adplandpe@gmail.com)_প্রেরণের জন্য অনুরোধ করা হলো।

সংযুক্তি: বর্ণনামতে- তথ্য ছক এক পাতা।

স্বাক্ষরিত

মোহাম্মদ মিজানুর রহমান

পরিচালক 
ফ্যাক্স: 02-9038122 
ইমেইল: dirplandpe@gmail.com



MOPME এর সকল আপডেট লিঙ্ক

No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.