ad

দাখিল ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন সময়সূচি (সংশোধিত) সংক্রান্ত DME এর নির্দেশনা। (৩০/১০/২০২৩)

Views

 


দাখিল ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন সময়সূচি (সংশোধিত) সংক্রান্ত DME এর নির্দেশনা। (৩০/১০/২০২৩)

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড
পাঠ্যপুস্তক ভবন
মতিঝিল পাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ 
www.nctb.gov.bd

স্মারক নং। শিউ/কাউশিই/৬৮/২০০২ ইং পোর্ট-১/ ২৪৯৮

তারিখঃ১০ কার্তিক, ১৪৩০ 
২৯ অক্টোবর, ২০১৩ খ্রিস্টাব্দ

বিষয়: ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন বিষয়ে শিক্ষা প্রতিষ্ঠানে সংশোধিত নির্দেশনা ও সময়মুক্তি প্রেরণ প্রসঙ্গে

জনাব,
উপযুক্ত বিষয়ে শিক্ষা প্রতিষ্ঠানসমূহে ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন পরিচালনার জন্য কিছু নির্দেশনা তৈরি করা হয়েছে। নির্দেশনাগুলো শিক্ষা প্রতিষ্ঠানে জরুরিভাবে প্রেরণ করা প্রয়োজন। নির্দেশনাগুলো নিম্নরূপ: 

উপযুক্ত বিষয়ে শিক্ষা প্রতিষ্ঠানসমূহে যষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন পরিচালনার জন্য কিছু নির্দেশনা তৈরি করা হয়েছে। নির্দেশনাগুলো শিক্ষা প্রতিষ্ঠানে অনুবিভাবে প্রেরণ করা প্রয়োজন। নির্দেশনাগুলো নিম্নরূপ:

(১) আগামী ১লা ডিসেম্বর ২০২০ থেকে সারাদেশের মাধ্যমিক পর্যায়ের শিক্ষকগণের প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে মাস্টার ট্রেইনার প্রশিক্ষণ কার্যক্রম আগামী ৮ই নভেম্বর পর্যন্ত চলবে। সেকারণে বার্ষিক সামষ্টিক মূল্যায়ন পূর্ব নির্ধারিত ০৫/১১/২০১৩ (রবিবার) তারিখের পরিবর্তে ০৯/১১/২০১৩ তারিখ থেকে শুরু হবে।
২) এমতাবস্থায় ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্ঠিক মূল্যায়ন পরিচালনার জন্য বিস্তারিত নির্দেশনা পূর্বনির্ধারিত ২৯/১০/২০১৩ (রবিবার) তারিখের পরিবর্তে ০৫/১১/২০২৩ (রবিবার) তারিখে সকল শিক্ষা প্রতিষ্ঠানে প্রেরণ করা হবে।

৩) নির্দেশনা মোতাবেক সকল বিষয়ে বার্ষিক সামষ্টিক মূল্যায়ন পরিচালনা করতে হবে এবং বার্ষিক সামষ্টিক মূল্যায়ন নির্দেশনাতে পরবর্তী শ্রেণিতে উত্তরণের নীতিমালা সংযুক্ত থাকবে।

৪) শিক্ষার্থীর পারদর্শিতার রিপোর্ট কার্ডটি প্রদানের সময় অভিভাবকদেরকে আমন্ত্রণ জানিয়ে শিক্ষার্থীদের অর্জিত পারদর্শিতার পর্যায় সম্পর্কে অবহিত করতে হবে।

৫) আগামী ১লা ডিসেম্বর থেকে ১৫ই ডিসেম্বর ২০১৩ পর্যন্ত শিক্ষকগণ প্রশিক্ষণ গ্রহণে ব্যস্ত থাকবেন বিধায় ৩০শে নভেম্বর ২০২৩ তারিখের মধ্যে বার্ষিক সামষ্টিক মূল্যায়নের সকল কার্যক্রম সম্পন্ন করতে হবে।
৬) মূল্যায়ন পরিচালনা করবার জন্য পুনঃপ্রণয়নকৃত সময়সূচি এতদসঙ্গে সংযুক্ত করা হলো। 

স্বাক্ষরিত

(প্রফেসর মোঃ ফরহাদুল ইসলাম) 

চেয়ারম্যান

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড, বাংলাদেশ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার 
মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর
গবেষণা ও উন্নয়ন শাখা
গাইড হাউস (৭ম ও ১০ম তলা), নিউ বেইলী রোড, ঢাকা-১০০০ 
www.dme.gov.bd


স্মারক নং- ৫৭.২৫.০০০০.০০৭.০০১.001.২১-২৪৮

তারিখঃ ৩০ অক্টোবর, ২০২৩

উপরিল্লিখিত নির্দেশনার প্রেক্ষিতে দাখিল ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্ঠিক মূল্যায়ন সংশোধিত সময়সূচি (সংযুক্ত) অনুসরণ করার জন্য নিদের্শক্রমে অনুরোধ করা হলো।

 মুহম্মদ হোসাইন
পরিদর্শক (সহকারী অধ্যাপক) 
মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর




PDF Download link

No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.