ad

মেহেরপুর জেলার গাংনী, মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষক পদে পদোন্নতি সংক্রান্ত MOPME এর নির্দেশনা। (২৫/০৫/২০২৩)

Views

 


মেহেরপুর জেলার গাংনী, মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষক পদে পদোন্নতি সংক্রান্ত MOPME এর নির্দেশনা। (২৫/০৫/২০২৩)


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার 

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

 বিদ্যালয়-২ শাখা 

www.mopme.gov.bd


স্মারক নং 38.00.0000.008.12.002.17.230


তারিখ: ১১ জ্যৈষ্ট ১৪৩০

২৫ মে ২০২৩

বিষয়: মেহেরপুর জেলার গাংনী, মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষক পদে পদোন্নতি সংক্রান্ত।


(১) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পর নং-38.01,0000,400, 12.001.23,16 তারিখ: ০২.০৫.২০১৩খ্রিঃ।

 (২) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পত্র নং-38.00.0000,008.12.002.17.195 তারিখ- ১৮.০৪.২০২৩খ্রি.।


উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর হতে মেহেরপুর জেলার গাংনী, মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষক পদে পদোন্নতি প্রদানের লক্ষ্যে প্রেরিত প্রস্তাবের সাথে পদোন্নতি গ্রহণে অনিচ্ছুক মর্মে দাখিলকৃত আবেদনসমূহ যাচাই করা জরুরি। তা না হলে ভবিষ্যতে পদোন্নতি প্রক্রিয়াটি প্রশ্নবিদ্ধ হতে পারে এবং আদালতে মামলা হওয়ার আশংকা থেকে যায়। প্রতিটি উপজেলা হতে গড়ে ১০-২০ জন শিক্ষক পদোন্নতি নিতে অনিচ্ছুক মর্মে আবেদন জমা পড়েছে। সেক্ষেত্রে সংশ্লিষ্ট উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের জন্য স্বল্প সংখ্যক শিক্ষকের আবেদন যাচাই করা মোটেই সময় সাপেক্ষ বা কষ্টসাধ্য কাজ নয়। দীর্ঘদিন পরে পদোন্নতি প্রক্রিয়া শুরু করা হয়েছে। পদোন্নতির মতো স্পর্শকাতর বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করে ভবিষ্যতে যাতে এটি প্রশ্নবিদ্ধ না হয় কিংবা কোন মামলার উদ্ভব না ঘটে সেজন্য স্বচ্ছতার সাথে কার্যক্রমটি সম্পন্ন হওয়া অতীব জরুরি।

০২। এমতাবস্থায়, এ মন্ত্রণালয়ের ১৮.০৪, ২০২৩ তারিখের ১৯৫ সংখ্যক স্মারকের বরাতে যাচিত মেহেরপুর জেলার গাংনী, মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলার সহকারী শিক্ষক হতে প্রধান শিক্ষক পদে পদোন্নতি প্রদানের লক্ষ্যে পদোন্নতি গ্রহণে অনিচ্ছুক শিক্ষকগণের ভবিষ্যতে আর পদোন্নতির জন্য আবেদন করবেন না মর্মে অঙ্গীকারসহ স্বহস্তে লিখিত আবেদন এবং সংশ্লিষ্ট উপজেলার উপজেলা শিক্ষা অফিসার/ জেলার জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের প্রতায়ন তার মতামতসহ প্রেরণের জন্য নির্দেশক্রমে পুনরায় অনুরোধ করা হলো।


-মোহাম্মদ কবির উদ্দীন

উপসচিব

ফোন: ০২-২২৩৩৫৭২৫৫

ফ্যাক্সঃ +৮৮০২৯৫৭৬৬৯০

ইমেইল: sassch2@mopme.gov.bd




No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.