ad

“জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩’ এর জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠানের লক্ষ্যে সংশ্লিষ্ট ভেন্যুতে প্রতিযোগীদের উপস্থিত হওয়ার তারিখ, বিষয়, সময় ও ভেন্যু সংক্রান্ত DSHE এর নির্দেশনা। (৩০/০৫/২০২৩)

Views

 


“জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩’ এর জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠানের লক্ষ্যে সংশ্লিষ্ট ভেন্যুতে প্রতিযোগীদের উপস্থিত হওয়ার তারিখ, বিষয়, সময় ও ভেন্যু সংক্রান্ত DSHE এর নির্দেশনা। (৩০/০৫/২০২৩)



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার 
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর
 শিক্ষা ভবন, ঢাকা
www.dshe.gov.bd



তারিখ: ৩০/০৫/২০২৩খ্রি.

স্মারক নম্বর- 37.02.0000.110.20.06.2023.423

বিষয় : ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩' এর জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠানের লক্ষ্যে সংশ্লিষ্ট ভেন্যুতে প্রতিযোগীদের উপস্থিত হওয়ার তারিখ, বিষয়, সময় ও ভেন্যু প্রসঙ্গে

উপর্যুক্ত বিষয়ে জানানো যাচ্ছে যে, আগামী ০৫ ও ০৬ জুন, ২০২৩ তারিখ জাতীয় পর্যায়ে ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩' অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতা অনুষ্ঠানের লক্ষ্যে নিম্নোক্ত ছক অনুসরণ করে প্রতিযোগীদের উপস্থিত হয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য এবং বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিযোগীদেরকে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো ।



উল্লেখ্য যে, শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ, শ্রেষ্ঠ গার্ল গাইডস গ্রুপ, শ্রেষ্ঠ রোভার গ্রুপ, শ্রেষ্ঠ রেঞ্জার গ্রুপ, শ্রেষ্ঠ বিএনসিসি গ্রুপ এর দলনেতা এবং শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের পক্ষে প্রতিষ্ঠান প্রধান বর্ণিত তারিখে উপস্থিত হবেন। 

* বিভাগীয় পর্যায়ে বিজয়ী প্রতিষ্ঠানের পক্ষে প্রতিষ্ঠান প্রধান, শ্রেণি শিক্ষক, জেলা শিক্ষা অফিসার এবং উপজেলা/থানা শিক্ষা অফিসারগণ জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণের লক্ষ্যে ইন্টারনেট সংযোগসহ ল্যাপটপ নিয়ে উপস্থিত হবেন। 

* বিভাগীয় পর্যায়ের প্রতিযোগীদের আবৃত্তির জন্য নির্বাচিত কবিতা;
গ্রুপ-ক (৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি); কবিতা: মানুষ (১ম ১৮ চরণ), কবি: কাজী নজরুল ইসলাম; গ্রুপ-খ (৯ম থেকে ১০ম শ্রেণি); কবিতা: আমার পরিচয় (১ম ২২ চরণ), কবি: সৈয়দ শামসুল হক;

গ্রুপ-গ (১১শ থেকে ১২শ শ্রেণি); কবিতা: স্বাধীনতা এই শব্দটি কিভাবে আমাদের হলো (১ম ২২ চরণ), কবি: নির্মলেন্দু গুণ

গ্রুপ-ঘ (১৩শ থেকে ১৭শ শ্রেণি); কবিতা:নির্ঝরের স্বপ্নভঙ্গ (১ম ১৮ চরণ), কবি: রবীন্দ্রনাথ ঠাকুর

* প্রতি প্রতিযোগীকে জাতীয় পর্যায়ে অংশগ্রহণের লক্ষ্যে বিভাগীয় পর্যায়ে প্রাপ্ত সনদ পত্রের মূল কপিসহ সকল মূল ডকুমেন্ট, এনআইডি এর কপি, প্রতিষ্ঠানের আইডি কার্ড/ প্রতিষ্ঠান প্রধানের প্রত্যয়ন ও ২কপি পাসপোর্ট + ২কপি স্ট্যাম্প সাইজের ছবি সঙ্গে করে আনতে হবে।

* জাতীয় পর্যায়ে অংশগ্রহণকারী জেলা শিক্ষা অফিসার এবং উপজেলা/থানা শিক্ষা অফিসারগণ স্ব স্ব প্রতিষ্ঠান মোতাবেক টিএ/ডিএ প্রাপ্য হবেন।

* জারি গানে অংশগ্রহণের লক্ষ্যে দলনেতাসহ সর্বোচ্চ ছয় (১+৫) জন প্রতিযোগী অংশগ্রহণ করবেন।

* উচ্চাঙ্গ সংগীত সংশ্লিষ্ট বাদ্যযন্ত্র প্রতিযোগীকে সঙ্গে করে আনতে হবে। নৃত্যের প্রতিযোগীদের নিজ নিজ নৃত্যের পোশাক পরিধান করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে।
অংশগ্রহণকারী সকল প্রতিযোগীকে নির্ধারিত তারিখ ও ভেন্যুতে সকাল ৮:৩০ মিনিটের মধ্যে উপস্থিত থাকতে হবে। জরুরী প্রয়োজনে জনাব মোঃ আনোয়ারুল আওয়াল খান, সহকারী পরিচালক (প্রশিক্ষণ-৩), মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা এর মুঠোফোন নম্বরে (০১৭১৭১৪৪৬৮২) যোগাযোগ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।


স্বাক্ষরিত


(প্রফেসর ড. প্রবীর কুমার ভট্টাচার্য)

পরিচালক (প্রশিক্ষণ)

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা

আহবায়ক 

জাতীয় পর্যায়ের অনুষ্ঠান পরিচালনা কমিটি-০১ জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ 





No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.