ad

২০২১ শিক্ষাবর্ষের বই বিতরণ কার্যক্রম যথাযথভাবে সম্পাদনের লক্ষ্যে সকল শিক্ষকের বিদ্যালয়ে উপস্হিতি নিশ্চিতকরণ সম্পর্কিত প্রাশিঅ এর চিঠি (২৭/১২/২০)।

Views

 

২০২১ শিক্ষাবর্ষের বই বিতরণ কার্যক্রম যথাযথভাবে সম্পাদনের লক্ষ্যে সকল শিক্ষকের বিদ্যালয়ে উপস্হিতি নিশ্চিতকরণ সম্পর্কিত DPE এর চিঠি (২৭/১২/২০)।

DPE's letter (27/12/20) regarding ensuring attendance of all teachers in schools for proper execution of book distribution program for 2021 academic year.

বই বিতরণ সংক্রান্ত সভায় ডিজি স্যারের জরুরি নির্দেশনাঃ
১। পহেলা জানুয়ারি ২০২১ তারিখ রোজ শুক্রবার সকল শিক্ষার্থীদের হাতে নতুন বই পৌঁছে দিতে হবে।
২। শিক্ষার্থীরা বিশেষ করে প্রাক প্রাথমিক, ১ম, ২য় শ্রেণির শিক্ষার্থী বিদ্যালয়ে আসতে না পারলে তাদের অভিভাবকগণ নতুন বই গ্রহণ করবেন।
৩। ১ তারিখের পূর্বেই শিক্ষার্থীদের জন্য আলাদা বান্ডিল করে বই বেঁধে এবং বই বিতরণ রেজিস্টার তৈরি করে নির্দিষ্ট শিক্ষককে দায়িত্ব দিতে হবে। যাতে শিক্ষার্থীরা আসার সাথে সাথেই কোনো রকম সমাগম ছাড়া দ্রুত তাদের হাতে বই দেওয়া যায়।
৪। অবশ্যই প্রত্যেককে মাস্ক পরে বিদ্যালয়ে আসতে হবে এবং হাত ধৌত করার জন্য বিদ্যালয়ে পানি, সাবান, স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে।
৫। সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্য বিধি মেনে বই বিতরণ করতে হবে।
৬। বিদ্যালয়ে শিক্ষার্থী সংখ্যা বেশি হলে প্রয়োজনে ২ দিনে বই বিতরণ করতে হবে।
৭।আগামীকাল থেকেই সকল শিক্ষককে বিদ্যালয় গিয়ে বই বিতরণের প্রস্তুতি (বই বান্ডিল করা, রেজিস্টার তৈরি, শিক্ষার্থী/অভিভাবকদের অবহিত করা ইত্যাদি) নিতে হবে।
৮। সঠিক শিক্ষার্থী বা তার পক্ষে তার অভিভাবক
যেন বই গ্রহণ করে সে ব্যাপারে সতর্ক থাকতে হবে।

সংগৃহীত।




No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.