ad

গণিত অলিম্পিয়াড কৌশলে গণিত শিখন: আনন্দে গণিত শিখি-প্রথম পাঠ' অনলাইন কোর্সে অংশগ্রহণের নিয়মাবলি।

Views




গণিত অলিম্পিয়াড কৌশলে গণিত শিখন: আনন্দে গণিত শিখি-প্রথম পাঠ' অনলাইন কোর্সে অংশগ্রহণের নিয়মাবলি।
♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥
ধাপ - ১ : প্রথমে আপনার মোবাইল বা ল্যাপটপের ব্রাউজারে (যেমন- গুগল ক্রোম বা মজিলা ফায়ারফক্স) গিয়ে টাইপ করুন " মুক্তপাঠ।"
ধাপ - ২ : মুক্তপাঠ ওয়েবসাইটে প্রবেশের পর ডান পাশে উপরে কিংবা মোবাইলের নিচে "রেজিস্ট্রেশন" লেখা বারটিতে ক্লিক করুন।
ধাপ - ৩ : প্রয়োজনীয় তথ্য পূরণ করে আপনার রেজিস্ট্রেশনটি সম্পন্ন করুন। এক্ষেত্রে মোবাইল নম্বর দিয়ে করার চেষ্টা করবেন। মোবাইলে করলে ৪ ডিজিটের যে কোডটি মোবাইলে যাবে সেটা পিনকোডে বসাবেন। রেজিস্ট্রেশন শেষ।
ধাপ ১ - ৩ সম্পন্ন করে রেজিস্ট্রেশন করার পর আবার সার্চবারে মুক্তপাঠ লিখে সার্চ দিন। এবার লগিং করুন। প্রতিবার লগইন করার ক্ষেত্রে রেজিস্ট্রেশনের সময় ব্যবহার করা আপনার আইডি ও পাসওয়ার্ডটি দিন। মুল পেইজ এসে যাবে।
ধাপ - ৪ : লগইন করার পর পেইজের উপরের দিকে সর্ব বামে থাকা 'কোর্স ক্যাটাগরি' -তে গিয়ে "শিক্ষা" ক্লিক করুন। অথবা চলমান কোর্স -এ ক্লিক করুন তারপর অংশগ্রহণমূলক কোর্স -এ ক্লিক করুন।Olympiad part - 1 আসবে।
ধাপ - ৫ : "গণিত অলিম্পিয়াড কৌশলে গণিত শিখন : প্রথম পাঠ ( part - 1) আনন্দে গণিত শিখি" কোর্সটিতে ক্লিক করুন।
ধাপ - ৬ : পেইজের ডানপাশে "কোর্সে প্রবেশ করুন" -এ ক্লিক করুন। প্রথম দুটো ভিডিওতে কোনো কুইজ থাকবে না। তবে টেনে ভিডিওগুলো দেখার চেষ্টা করলে পরবর্তীতে ভিডিও দেখতে পাবেন না, তাই টেনে দেখবেন না। ৩য় ভিডিও থেকে কুইজ পাবেন। ভিডিও শেষ হলে নিচে বামে কুইজ লিখা থাকবে সেখানে ক্লিক করে প্রশ্নের উত্তর দিবেন।
ধাপ - ৭ : 'কোর্স কনটেন্ট' এর অধীন মডিউলগুলোতে গিয়ে কোর্সটি সম্পন্ন করুন। মডিউল প্রশ্নের আগে পিডিএফ থাকবে, সেটা ৩ মিনিট মতো পড়তে হবে তারপর অটোমেটিক প্রশ্ন চলে আসবে। প্রতি মডিউলে কমপক্ষে ৫০% নাম্বার পেতে হবে, তবে কেউ ভুল করলে ৫বার সময় পাবেন ৫০%নাম্বার উঠানোর। একেকটি মডিউল সম্পন্ন করার পর ধাপে ধাপে পরের মডিউলগুলো আপনার জন্য উন্মুক্ত হবে।
উল্লেখ্য, কোর্সটি মোট ৯ টি মডিউলে বিভক্ত। প্রতিটি মডিউল শেষে রয়েছে মূল্যায়ন। সবগুলো মডিউল সমাপ্ত করার পর ১০ টি মডেল টেষ্ট -এর মাধ্যমে কোর্সটি সম্পূর্ণভাবে সম্পন্ন হবে এবং সার্টিফিকেট পাওয়া যাবে।
#সার্টিফিকেট পেতে প্রোফাইল ঠিক করে ১০০% করে নিতে হবে। তারপর মেনুতে গিয়ে সার্টিফিকেট -এ ক্লিক করলে ঘোষণা আসবে৷ পরবর্তীতে রেটিংয়ের জন্য তারা ৫টি সিলেক্ট করবেন এবং কমেন্টে আপনার ইচ্ছামতো Nice, Thank you, Very nice এসব লিখে সাবমিট করবেন। তাহলে সার্টিফিকেট পেয়ে যাবেন।


Video Tutorial: *******************************************************************************

No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.