ad

মহাপরিচালক মহোদয়ের ই-মেইল ও ডি-নথিতে অপ্রাসঙ্গিক বা তেমন গুরুত্বপূর্ণ নয় এমন পত্রের অনুলিপি প্রেরণ না করে সংশ্লিষ্ট পরিচালক বরাবর প্রেরণ করা প্রসঙ্গে প্রাশিঅ এর চিঠি।

Views

 


মহাপরিচালক মহোদয়ের ই-মেইল ও ডি-নথিতে অপ্রাসঙ্গিক বা তেমন গুরুত্বপূর্ণ নয় এমন পত্রের অনুলিপি প্রেরণ না করে সংশ্লিষ্ট পরিচালক বরাবর প্রেরণ করা প্রসঙ্গে প্রাশিঅ এর চিঠি। (৩০.০৬.২৪)।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

সেকশন-১, মিরপুর, ঢাকা-১২১৬

www.dpe.gov.bd

তারিখ: ১৬ আষাঢ় ১৪৩১

৩০ জুন ২০২৪ স্মারক নং: ৩৮.০১,০০০০,১০০,০২,০০১.১৬-১৫৭

বিষয়: অনুলিপি প্রেরণ প্রসঙ্গে।

উপর্যুক্ত বিষয়ে লক্ষ্য করা যাচ্ছে যে, মহাপরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর ই-মেইল এবং ডি-নদিতে অপ্রাসঙ্গিক বা তেমন গুরুত্বপূর্ণ নয় এমন পত্রের অনুলিপি প্রেরণ করা হচ্ছে। যেমন, বিভাগীয় উপপরিচালকের কার্যালয়, জেলা প্রাথমিক শিক্ষা অফিস, প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট, উপজেলা/থানা রিসোর্স সেন্টার উপজেলা/থানা শিক্ষা আফস হতে শিক্ষকদের মঞ্জুরীকৃত ছুটি, জিপিএফ তপ্রিম, আর্টিকেল-৪৭, প্রশিক্ষণের জন্য কর্মকর্ত/শিক্ষক মনোনয়ন, সভার নোটিশ ও কার্যবিবরণী, কারণ দর্শানো নোটিশ, বিভাগীয় মামলার শুনানী, তদন্তের নোটিশসহ বিবিধ এর ফলে মহাপরিচালক এর ই-মেইল ও ডি-নবিতে অতিরিক্ত পত্র পুঞ্জিভূত হচ্ছে এবং দাপ্তরিক কাজে অসুবিধা সৃষ্টি হচ্ছে।

সুতরাং, মাঠ পর্যায়ের অফিস হতে মহাপরিচালক মহোদয় বরাবর সরাসরি ডি-নধি ও ই-মেইলে এ ধরণের পত্রের অনুলিপি প্রেরণ না করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করছি।

তবে, এ ধরণের পত্র না পত্রের অনুলিপি প্রেরণ যদি অত্যাবশ্যক হয় তাহলে তা সংশ্লিষ্ট পরিচালক বরাবর প্রেরণ করা যেতে পারে।

স্বাক্ষরিত

মোঃ হাবিবুর রহমান শিক্ষা অফিসার (পিএস টু ডিজি)

মহাপরিচালকের কার্যালয়


DPE এর সকল আপডেট লিঙ্ক


No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.