ad

জানুয়ারি-জুন/২০২৪ সময়ের উপবৃত্তি বিতরণের নিমিত্ত নতুন শিক্ষার্থীর ডাটা এন্ট্রি, শ্রেণি হালনাগাদ ও অন্যান্য কার্যাদি আগামী ০৯/০৬/২০২৪ তারিখের মধ্যে সম্পন্নকরণ সংক্রান্ত প্রাশিঅ এর পত্র।

Views

 


জানুয়ারি-জুন/২০২৪ সময়ের উপবৃত্তি বিতরণের নিমিত্ত নতুন শিক্ষার্থীর ডাটা এন্ট্রি, শ্রেণি হালনাগাদ ও অন্যান্য কার্যাদি আগামী ০৯/০৬/২০২৪ তারিখের মধ্যে সম্পন্নকরণ সংক্রান্ত প্রাশিঅ এর পত্র। (০৬/০৬/২০২৪)

চূড়ান্ত তাগিদপত্র
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

মিরপুর-২, ঢাকা-১২১৬।

www.dpe.gov bd

স্মারক: ৩৮,০১,০০০০.১৯০,১৮,০০২.২০২১-৩২০১ তারিখ: ২৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ ব.

০৬ জুন, ২০২৪ খ্রি.

বিষয়: চলতি ২০২৩-২৪ অর্থবছরের জানুয়ারি-জুন/২০২৪ সময়ের উপবৃত্তি বিতরণের নিমিত্ত নতুন শিক্ষার্থীর ডাটা এন্ট্রি, শিক্ষার্থীর শ্রেণি হালনাগাদ ও অন্যান্য কার্যাদি সম্পন্নকরণ সংক্রান্ত। সূত্র: গত ২৫/০৫/২০২৪, ৩১/০৫/২০২৪, ০১/০৬/২০২৪ ও ০৩/০৬/২০২৪ তারিখে প্রচারিত নোটিশ।

উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, চলতি ২০২৩-২৪ অর্থবছরের জানুয়ারি-জুন/২০২৪ সময়ের উপবৃত্তি বিতরণের নিমিত্ত চট্টগ্রাম, সিলেট, বরিশাল ও খুলনা বিভাগের জন্য গত ২৫/০৫/২০২৪ তারিখ থেকে এবং ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর বিভাগের জন্য গত ৩০/০৫/২০২৪ খ্রি. থেকে নতুন শিক্ষার্থীর ডাটা এন্ট্রি, শ্রেণিহালনাগাদ, ট্রান্সফারকরণ-গ্রহণ, তথা আপডেট ও মোবাইল একাউন্ট সংশোধন সংক্রান্ত সংশ্লিষ্ট অপশনসমূহ উন্মুক্ত করা হয়। এ সকল কার্যাদি নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন না হওয়ায় আগামী ০৮/০৬/২০২৪ খ্রি. তারিখের মধ্যে সম্পন্নের জন্য মাঠ পর্যায়ের ০৮ বিভাগের সংশ্লিষ্টগণকে বিশেষভাবে অবহিত করা হয়েছে (যেহেতু ১০/০৬/২০২৪ খ্রি. থেকে চাহিদা প্রস্তুতের কাজ শুরু করা হবে)। কিন্তু অদ্যাবধি কোন কোন বিদ্যালয় নতুন শিক্ষার্থীর ডাটা এন্ট্রির কাজ শুরু-ই করেনি- যা অত্যন্ত হতাশা ব্যঞ্জক তথা ঐ সকল বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান অনিশ্চিত হয়ে পড়েছে। উল্লেখ্য, উপবৃত্তির চাহিদা প্রস্তুতের ক্ষেত্রে কোন বিদ্যালয়ের শিক্ষার্থীর শ্রেণি হালনাগাদ পেন্ডিং থাকলে উপবৃত্তির চাহিদা প্রস্তুতের কোন সুযোগ না থাকায় শ্রেনি হালনাগাদ কাজটিও ০৯/০৬/২০২৪ তারিখের মধ্যে শতভাগ সম্পন্ন করা (প্রযোজ্য ক্ষেত্রে নিষ্ক্রিয় করে) বাধ্যতামূলক।

এমতাবস্থায়, আগামী ০৯/০৬/২০২৪ তারিখের মধ্যে বিনা ব্যর্থতায় নতুন ভর্তিকৃত (২০২৪ শিক্ষাবর্ষে ভর্তিকৃত) শিক্ষার্থীর ডাটা এন্ট্রি, শিক্ষার্থীর শ্রেণি হালনাগাদসহ অত্র পত্রে ও ইতোপূর্বে বর্ণিত নোটিশসমূহের কার্যাদি শতভাগ সম্পন্নকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে পুনরায় বিশেষভাবে অনুরোধ করা হলো। উল্লেখ্য, বর্ণিত কার্যাদি শতভাগ সম্পন্ন না হওযার কারণে কোন সুবিধাভোগী শিক্ষার্থী- অভিভাবক উপবৃত্তি প্রাপ্তি থেকে বঞ্চিত হলে সংশ্লিষ্টগণকে-ই এর দায়দায়িত্ব বহন করতে হবে। বিষয়টি অতীব জরুরী।

স্বাক্ষরিত

মো: কবির উদ্দিন সহকারী পরিচালক (উপবৃত্তি)

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর


DPE এর সকল আপডেট লিঙ্ক

No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.