ad

২০২৩-২৪ অর্থবছরে “স্কুল-মাদ্রাসা-কলেজ ব্যবস্থাপনা জবাবদিহি অনুদান (SMAG-MMAG-GBAG)” প্রদানের জন্য উপজেলা কমিটি কর্তৃক নির্বাচিত প্রতিষ্ঠান তালিকার সফটকপি ও হার্ডকপি প্রেরণ প্রসঙ্গে DSHE এর নির্দেশনা। (৩১/০৮/২০২৩)

Views

 


২০২৩-২৪ অর্থবছরে “স্কুল-মাদ্রাসা-কলেজ ব্যবস্থাপনা জবাবদিহি অনুদান (SMAG-MMAG-GBAG)” প্রদানের জন্য উপজেলা কমিটি কর্তৃক নির্বাচিত প্রতিষ্ঠান তালিকার সফটকপি ও হার্ডকপি প্রেরণ প্রসঙ্গে DSHE এর নির্দেশনা। (৩১/০৮/২০২৩)

অতি জরুরী

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

পারফরমেন্স বেজড গ্র্যান্টস ফর সেকেন্ডারি ইন্সটিটিউশনস (PBGSI) স্কিম

 সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম (SEDP)

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

বাংলাদেশ, ঢাকা। 

E-mail: pbgsedp2021@gmail.com

স্মারক নম্বর, পিবিজিএসআই/এসইডিপি/এসএমএজি/৪৪/২০২৩ / ২৭১

তারিখ: ১৬ ভাদ্র ১৪৩০ বঙ্গাব্দ 

৩১ আগষ্ট ২০২৩ খ্রিষ্টাব্দ

বিষয় : ২০২৩-২৪ অর্থবছরে "ভুল/মাদ্রাসা / কলেজ ব্যবস্থাপনা জবাবদিহি অনুদান (SMAG /MMAG/GBAG) উপজেলা কমিটি কর্তৃক নির্বাচিত প্রতিষ্ঠান তালিকার সফটকপি ও হার্ডকপি প্রেরণ প্রসঙ্গে।

সূত্র : পিবিজিএসআই/এসইডিপি/এসএমএজি/৪৪/ ২০২৩/২৬০ তারিখ: ০৮/০৮/২০১৩ খ্রি.

উপর্যুক্ত বিষয়ের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীন সেকেন্ডারি এডুকেশন ডেভলপমেন্ট প্রোগ্রাম (এসইডিপি) এর আওতাভুক্ত এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন পারফরমেন্স বেজড গ্র্যান্টস ফর সেকেন্ডারি ইন্সটিটিউশনস (পিবিজিএসআই) স্কিমের আওতায় ২০২৩-২৪ অর্থবছরে “হুল/মাদ্রাসা / কলেজ ব্যবস্থাপনা জবাবদিহি অনুদান (SMAG /MMAG / GBAG) ” প্রদানের লক্ষ্যে উপজেলা কমিটি কর্তৃক নির্বাচিত প্রতিষ্ঠান তালিকার সফট কপি এবং হার্ডকপি ১৭/০৮/২০২৩ খ্রি. তারিখের মধ্যে ক্ষিম দপ্তরে প্রেরণের জন্য সূত্রোস্থ স্মারকের পরে অনুরোধ জানানো হয়েছে । অধিকাংশ উপজেলা থেকে প্রতিষ্ঠান তালিকার সফট কপি এবং হার্ডকপি অদ্যাবধি পাওয়া যায়নি। উল্লেখ্য ১৪/০৯/২০২৩ খ্রি. তারিখের মধ্যে ২৫০০ (দুই হাজার পাঁচশত) প্রতিষ্ঠানে SMAG/MMAG/GBAG বিতরণ সম্পন্ন হলে এশিয়ান উন্নয়ন ব্যাংক (এডিবি) এর মাধ্যমে সরকারের ৫ মিলিয়ন মার্কিন ডলার DLR অর্জিত হবে যা বর্তমান প্রেক্ষাপটে দেশের জন্য খুবই গুরুত্বপূর্ন।

বর্ণিত অবস্থায় যে সকল উপজেলা এখন পর্যন্ত প্রতিষ্ঠান তালিকা প্রেরণ করেনি সে সকল উপজেলা আগামী ০৩/০৯/২০২৩ খ্রি. রবিবার এর মধ্যে উপজেলা কমিটি কর্তৃক নির্বাচিত প্রতিষ্ঠান তালিকার সফট কপি জেলা শিক্ষা অফিসারের মাধ্যমে MCS এর আইডি pbgsi-তে এবং হার্ড কপি বাহক মারফত স্কিম দপ্তরে (রুম নং ৭০৮, শিক্ষা ভবন, ২য় ব্লক, ১৬ আব্দুল গণি রোড, ঢাকা) জরুরীভিত্তিতে জমা প্রদানের জন্য অনুরোধ করা হলো।

স্বাক্ষরিত

(প্রফেসর চিত্ত রঞ্জন দেবনাথ) 

 স্কিম পরিচালক

ফোন নম্বর: ০2-226637300



No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.