ad

চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি পিইডিপি৪ এর সাব কম্পনেন্ট কন্টিনিউয়াস প্রফেশনাল ডেভেলপমেন্ট কার্যক্রমের আওতায় ২০২২-২৩ অর্থবছরে বিষয় ভিত্তিক বাংলা প্রশিক্ষণের ব্যয় নির্বাহ কল্পে বরাদ্দ ও ব্যয় মঞ্জুরি প্রদান সংক্রান্ত MOPME এর নির্দেশনা। (২৭/০৩/২০২৩)

Views

 

চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি পিইডিপি৪ এর সাব কম্পনেন্ট কন্টিনিউয়াস প্রফেশনাল ডেভেলপমেন্ট কার্যক্রমের আওতায় ২০২২-২৩ অর্থবছরে বিষয় ভিত্তিক বাংলা প্রশিক্ষণের ব্যয় নির্বাহ কল্পে বরাদ্দ ও ব্যয় মঞ্জুরি প্রদান সংক্রান্ত MOPME এর নির্দেশনা। (২৭/০৩/২০২৩)


বিষয় ভিত্তিক বাংলা প্রশিক্ষনের ব্যয় নির্বাহের মঞ্জুরী পত্র।


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি পিডিপি4

সেকশন ২, মিরপুর, ঢাকা ১২১৬


স্মারক নম্বর: ৩৮.১৫০.১৮০.০২৫.০০.০২.০০.২১৯.২০১৯-৬৩০


তারিখ: ২৭ মার্চ ২০২৩


বিষয়: চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি পিইডিপি৪ এর সাব কম্পনেন্ট কন্টিনিউয়াস প্রফেশনাল ডেভেলপমেন্ট কার্যক্রমের আওতায় ২০২২-২৩ অর্থবছরে বিষয় ভিত্তিক বাংলা প্রশিক্ষণের ব্যয় নির্বাহ কল্পে বরাদ্দ ও ব্যয় মঞ্জুরি প্রদান।

চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি 4) এর সাব কম্পনেন্ট কন্টিনিউয়াস প্রফেশনাল ডেভেলপমেন্ট কার্যক্রমের আওতায় ২০২২-২৩ অর্থ বছরে বিষয়ভিত্তিক বাংলা প্রশিক্ষণের ব্যয় নির্বাহী কল্পে ইন্সট্রাক্টর থানা/ উপজেলা রিসোর্স সেন্টারের অনুকূলে আবর্তক ব্যয় এর প্রশিক্ষণ খাতের (অর্থনৈতিক কোড ৩২৩১৩০১) জিওবি এবং আরপিএ (জিওবি) বরাদ্দ হতে সর্বমোট ৩১ কোটি ৮৫ লক্ষ ৩ হাজার ৪০ টাকা বরাদ্দ ও ব্যায়ামঞ্জুরি প্রদান করা হলো।

২। এ ব্যয় ২০২২ -২৩ অর্থবছরের উন্নয়ন বাজেটের মঞ্জুরি নং ২১ চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি পিইডিপি 4 এর সংস্থা কোড নম্বর ১২৪ এবং হিসাবের খাত ২২৪২৩৭৯০০ এর আওতায় সাব কম্পনেন্ট কন্টিনিয়াস প্রফেশনাল ডেভেলপমেন্ট এর বরাদ্দ থেকে আবর্তক ব্যয় খাতের ৩২৩১৩০১অর্থনৈতিক কোডের আওতায় প্রশিক্ষণ খাতে বরাদ্দকৃত অর্থ থেকে ব্যয় নির্বাহ হবে। ৩। অর্থ ব্যয় শর্তাবলী: ক) প্রতিটি ব্যয়ের ক্ষেত্রে মোট বিলের জিওবি বাবদ ২৫ % হিসাবে এবং আর পি এ( জিওবি) বাবদ ৭৫% হিসেবে ব্যয় নির্বাহ করতে হবে। খ) প্রশিক্ষণ খাতে অর্থ মন্ত্রণালয় কর্তৃক আরোপিত বিধি নিষেধ পরবর্তীতে যে অর্থ ছাড় করা হয়েছে সে ছাড়কৃত অর্থ হতে প্রশিক্ষণ বাস্তবায়নের জন্য উক্ত বরাদ্দ প্রদান করা হয়েছে। গ) সরকারি সকল আর্থিক বিধি-বিধান অনুসরণপূর্বক বাস্তবায়ন এবং অর্থ ব্যয় করতে হবে। ঘ) কোন অবস্থাই বরাদ্দকৃত অর্থের অতিরিক্ত অর্থ উত্তোলন/ব্যয় এবং অগ্রিম অর্থ উত্তোলন করা যাবে না। ঙ) এ ব্যয় কোনক্রমে নির্ধারিত অর্থনৈতিক কোড ব্যতীত অন্য কোডে ব্যয় করা যাবে না। চ) বরাদ্দকৃত অর্থে ব্যয় বিবরণী অবশ্যই ডিপিই এর web based computerised accounting system এ সাত দিনের মধ্যে এন্ট্রি দিতে হবে। অন্যথায় পরবর্তী বরাদ্দ দেয়া সম্ভব হবে না। ছ) প্রযোজ্য ক্ষেত্রে ভ্যাট আইডি কর্তন করতে হবে। জ) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে প্রশিক্ষণ বিভাগ কর্তৃক প্রদত্ত নির্দেশাবলী এবং বাজেট বিভাজন অনুসরণ করে অর্থ ব্যয় করতে হবে।। ঝ) কোন প্রকার অনিয়মিত ব্যয়ের জন্য সংশ্লিষ্ট আয়ন ব্যান কর্মকতা ব্যক্তিগতভাবে দায়ী থাকবেন। ৪) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উন্নয়ন বাজেটে ১২৪-১২৪০২- ২২৪২৩৭৯০০-০০০০০০৯ প্রধান কার্যালয় চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি এর আওতায় সংশ্লিষ্ট অর্থনৈতিক কোড এ ibas++ সিস্টেমের মাধ্যমে DDO Authorization প্রক্রিয়ায় বরাদ্দ প্রদান করা হয়েছে এবং উক্ত খাত হতে ব্যয় নির্বাহ করা হবে। ৫) চিফ একাউন্টস এন্ড ফিনান্স অফিসার কে পৃষ্ঠাঙ্কনপূর্বক সংশ্লিষ্ট হিসাব রক্ষণ অফিসে প্রয়োজন অনুযায়ী প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো। ৬) এতে মহাপরিচালকের অনুমোদন রয়েছে। স্বাক্ষরিত এইচ এম আবুল বাশার উপ-পরিচালক (অর্থ)





No comments

Please do not enter any spam link in the comment box.

Theme images by fpm. Powered by Blogger.