ad

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২২ এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২২ এর জাতীয় কমিটির সভার কার্যবিবরণী প্রেরণ সংক্রান্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা। (২৮/২/২০২৩)

Views

 

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২২ এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২২ এর জাতীয় কমিটির সভার কার্যবিবরণী প্রেরণ সংক্রান্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা। (২৮/২/২০২৩)

উপর্যুক্ত বিষয়ে গত ২৬/২/২০২৩ তারিখে অনুষ্ঠিত সভার কার্যবিবরণী সদয় অবগতি ও প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে এতদসঙ্গে প্রেরণ করা হলো। 

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয়ের ফুটবল টুর্নামেন্ট ২০২২ এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২২ এর জাতীয় কমিটির সভার কার্যবিবরণী:

সভাপতি: ফরিদ আহমেদ 

সচিব, প্রাথমিক ওবন শিক্ষা মন্ত্রণালয়।

সভার তারিখ: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ 

সময় বেলা ১২ঃ০০ টা

স্থান: মন্ত্রণালয়ের সভা কক্ষ। 

সভায় উপস্থিতি কর্মকর্তাবৃন্দের তালিকা পরিশিষ্ট 'ক' তে সন্নিবেশ করা হলো। 


সভাপতি উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে সভার কাজ শুরু করেন। তিনি উল্লেখ করেন যে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট আয়োজন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একটি গুরুত্বপূর্ণ অর্জন। ২০১০ সাল থেকে শুরু হয়ে ধারাবাহিকভাবে প্রতিবছর এ মন্ত্রণালয় টুর্নামেন্ট দুটি সফলতার সাথে আয়োজন করে যাচ্ছে। এ টুর্নামেন্ট গুলো থেকে বেরিয়ে আসা খেলোয়াড়বৃন্দ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সুনামের সাথে ফুটবল খেলে যাচ্ছে। বিগত সাফ নারী ফুটবলের শিরোপা বিজয় জাতীয় দলের পাঁচজন খেলোয়াড়ই প্রাথমিক বিদ্যালয় হতে এ টুর্নামেন্টের মাধ্যমে উঠে এসেছে। এ বছর দেশের ৬৫ হাজার ৫৬৬ টি বিদ্যালযয়ের প্রায় ১৭ লক্ষ ছাত্রছাত্রী এ টুর্নামেন্ট দুটিতে অংশগ্রহণ করেছে। করোনা অতিমারির কারণে দুবছর বন্ধ থাকার পর পুনরায় চালু হওয়া এ টুর্নামেন্ট দুটির মাঠ পর্যায়ের খেলা শেষে জাতীয় পর্যায়ের চূড়ান্ত খেলা আগামী ২১ মার্চ ২০২৩ তারিখে আয়োজনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সানুগ্রহ সম্মতি পাওয়া গেছে। প্রতি বছরের ন্যায় এবারও তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চূড়ান্ত খেলা উপভোগ এবং সংশ্লিষ্টদের মাঝে পুরস্কার বিতরণ করতে সানুগ্রহ সম্মতি জ্ঞাপন করেছেন। অতঃপর সভায় টুর্নামেন্ট দুটি সফল আয়োজনের নিমিত্ত আলোচ্য সূচি অনুযায়ী বিস্তারিত আলোচনা হয় ও নিম্নরূপ সিদ্ধান্ত সমূহ  গৃহীত হয়:

১.০ টুর্নামেন্টের ভ্যানু নির্ধারণ: 

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সংস্কার কাজ চলমান থাকায় এ বছর বঙ্গবন্ধু গোল্ডকাপ  প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২২ এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২২ এর জাতীয় পর্যায়ের খেলা সমূহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এবং চূড়ান্ত খেলা দুটি বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

২.০ বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২২ এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোলকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২২ সুচারুরূপী সম্পাদনের জন্য কেন্দ্রীয় কমিটি ও প্রয়োজনীয় উপকমিটি সমূহের গঠন ও তাদের কার্যপরিধি হবে নিম্নরূপ। বিস্তারিত কপি সংযুক্ত। 

স্বাক্ষরিত

ফরিদ আহাম্মদ

 সচিব,

 প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। 

Please Download pdf for full document

No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.