ad

নতুন নিয়োগপ্রাপ্ত সরকারি কর্মচারীর জিপিএফ হিসাব খোলা এবং ইতোমধ্যে খোলা জিপিএফ হিসাবধারীদের নমিনির তথ্য সংযোজন প্রসঙ্গে হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ের চিঠি (১২/০৭/২১)।

Views


নতুন নিয়োগপ্রাপ্ত সরকারি কর্মচারীর জিপিএফ হিসাব খোলা এবং ইতোমধ্যে খোলা জিপিএফ হিসাবধারীদের নমিনির তথ্য সংযোজন প্রসঙ্গে হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ের নির্দেশনা (১২/০৭/২১)।

Letter from Comptroller General of Accounts office regarding opening of GPF accounts of newly appointed government employees and addition of nominee information of already opened GPF account holders (12/07/21).

উপর্যুক্ত বিষয়ের প্রতি দৃষ্টি সদয় আকর্ষণ করা যাচ্ছে

পাবলিক ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট {পি এফ এম} অ্যাকশন প্ল্যান ২০১৮ ২০২৩ এর অ্যাকশন ২৮ এ বর্ণিত সরকারি কর্মকর্তা কর্মচারীদের জি পি এফ হিসাবের ব্যালেন্সের সঠিকতা নিশ্চিতকরণ এবং জিপিএফ সংক্রান্ত তথ্যসমূহ কেন্দ্রীয়ভাবে আইবাস ++ সিস্টেমে সঠিকভাবে সংরক্ষণ এবং সকল জিপিএফ হিসাব সম্বলিত একটি বার্ষিক প্রতিবেদন প্রণয়নের নিমিত নতুন নিয়োগপ্রাপ্ত সরকারি কর্মচারী জিপিএফ হিসাব খোলা এবং ইতিমধ্যে খোলা জিপিএফ হিসাবদের তথ্য সংযোজন এর লক্ষ্যে আইবাস প্লাস সিস্টেম এর প্রয়োজনীয় মেনু সংযোজন করা হয়েছে।

২) একজন সরকারি কর্মচারী চাকরিতে প্রথম নিয়োগের পর জিপিএফ হিসাব খুলতে ইচ্ছুক হলে আই ব্যাস ++ সিস্টেম এর বাজেট BUDGET EXECUTION (এক্সিকিউশন মডিউল) হতে GPF ACCOUNTING OPENING (জিপিএফ অ্যাকাউন্টি অ্যাকাউন্ট ওপেনিং) শীর্ষক মেনু ব্যবহার করে অনলাইনের মাধ্যমে সংশ্লিষ্ট হিসাবরক্ষণ অফিস বরাবর হিসাব খোলার আবেদন প্রেরণ করতে পারবেন। সংশ্লিষ্ট হিসাব রক্ষণ অফিস কর্তৃক আবেদন যাচাইপূর্বক অনুমোদিত হলে আইবাস ++ সিস্টেম হতে স্বয়ংক্রিয় ১০ ডিজিট বিশিষ্ট একটি জিপিএফ হিসাব নম্বর প্রাপ্ত হবেন। ইতিমধ্যে ম্যানুয়ালি খোলা জিপিএফ হিসাবদ ক্ষেত্রে আইবাস প্লাস সিস্টেম হতে পূর্বের হিসাব নম্বরে বিপরীতে ১০ ডিজিট বিশিষ্ট একটি জিপিএফ হিসাব নম্বর প্রদান করা হয়েছে। ইতিমধ্যে ম্যানুয়ালি খোলা জিপিএফ হিসাবধারীদের ক্ষেত্রে আইবাস ++ সিস্টেম হতে পুর্বের হিসাব নম্বরের বিপরিতে ১০ ডিজিট বিশিষ্ট একটি জিপিএফ হিসাব নম্বর প্রদান করা হয়েছে।

৩) ইতিমধ্যে খোলা জিপিএফ হিসাবধারীদের ক্ষেত্রে নমিনীর তথ্য বর্তমানে ম্যানুয়ালি সংরক্ষিত আছে। আইবাস++ সিস্টেমে জিপিএফ হিসাবধারীদের নমিনীর তথ্য কেন্দ্রীয়ভাবে আইবাস++ সিস্টেমে সংরক্ষণের জন্য BUDGET EXECUTION (এক্সিকিউশন মডিউল) GPF Subscriber Nominee Entry শীর্ষক মেনু ব্যবহার করে অনলাইনে একজন সরকারি কর্মচারী তথ্য সংযোজনী প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন।

এমতাবস্থায় এ পত্রে উল্লেখিত উপর্যুক্ত বিষযসমূহ সকল। সিএএফও/ডিসিএ/ডিএফও/ইউএও কার্যালয়সমুহে তাদের আওতাধীন ডিডিও সমূহকে অবহিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা যাচ্ছে।

মোঃ মামুনুল মান্নান

অতিরিক্ত হিসাব নিয়ন্ত্রক (হিসাব ও পদ্ধতি)

সিজিএ



 

No comments

Your opinion here...

Theme images by fpm. Powered by Blogger.